g ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী সুবিধার্থে নতুন সাকো নির্মাণ ও নৌকা বিতরন | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ২৮শে অক্টোবর, ২০১৭ ইং ১৩ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী সুবিধার্থে নতুন সাকো নির্মাণ ও নৌকা বিতরন

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ২৬, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় দুটি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীর উপস্থিতি বৃদ্ধিকরণে বুধবার সদর উপজেলার সীতানগর ও সোনাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৌকা বিতরণ ও বাঁশের সাঁকো উদ্বোধন করা হয়েছে।

সীতানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে তিতাস নদীর পাড়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দুটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে চারটি নৌকা হস্তান্তর করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস। পরে তিনি সীতানগর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের আসা-যাওয়ার জন্য একটি বাঁশের সাঁকো উদ্বোধন করেন।

সুহিলপুর ইউনিয়নের চেয়ারম্যান আজাদ হোসেন হাজারী আঙ্গুরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা শিক্ষা অফিসার আবদুস সামাদ আকন্দ, সদর বিআরডিবির চেয়ারম্যান এমএএইচ মাহবুব আলম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, আবুল হাসনাত মো. জহিরুল ইসলাম, সদর উপজেলা শিক্ষা কমিটির সদস্য মো. বাহারুল ইসলাম মোল্লা, প্রধান শিক্ষক নাঈমা সুলতানা, ইউপি সদস্য আনোয়ারা বেগমসহ বিদ্যালয়ের শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সীতানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাঈমা সুলতানা জানান, সীতানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাড়ে ৫শত শিক্ষার্থী রয়েছে। বর্ষাকালে সীতানগর ও কাশীনগর গ্রামের রাস্তা পানিতে ডুবে যায়। এতে ওই দুটি গ্রামের দুই শতাধিক শিক্ষার্থী স্কুলে আসা-যাওয়া করতে দুর্ভোগে পড়ে। শিক্ষার্থীদের জন্য নৌকা দেয়া ও বাঁশের সাঁকো নির্মাণ করে দেয়ায় শিক্ষার্থীদের যাতায়াতে ভোগান্তি লাঘব হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস জানান, বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভোগান্তি দূর করার জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে দুটি বিদ্যালয়ে চারটি নৌকা ও একটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বাঁশের সাঁকো নির্মাণ করে দেয়া হয়েছে। এতে বিদ্যালয় দুটির শিক্ষার্থীদের উপস্থিতি বাড়বে।

এ জাতীয় আরও খবর