g ‘‘হোমনা মানে এম কে আনোয়ার-এম কে আনোয়ার মানে হোমনা’’ : ড.খন্দকার মোশাররফ হোসেন | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ২৮শে অক্টোবর, ২০১৭ ইং ১৩ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

‘‘হোমনা মানে এম কে আনোয়ার-এম কে আনোয়ার মানে হোমনা’’ : ড.খন্দকার মোশাররফ হোসেন

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ২৬, ২০১৭
news-image

---

ফয়সল আহমেদ খান, হোমনা (কুমিল্লা) থেকে ফিরে : হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের খেলার বিশাল মাঠ।পশ্চিমে খাদিজা মেমোরিয়াল স্কুল।উত্তরে উপজেলা প্রশাসনিক এরিয়া।দক্ষিণ-পূর্বদিকে আন্ত:জেলা সড়ক।যে প্রতিষ্ঠানগুলোর নাম উল্লেখ করা হলো তার মধ্যে উপজেলা প্রশাসন ব্যতিত সবগুলোই হোমনার কৃতি সন্তান সদ্য প্রয়াত এম কে আনোয়ার করেছেন।সেই মাঠে আজ নেমেছিলো মানুষের ঢল।কেউ এসেছেন নৌকায়,কেউ ট্রলারে,কেউ ট্রাক,সিএনজি,বাসে-রিক্সায়।

কুমিল্লার হোমনা উপজেলা সদরে আজ হয়ে গেলো সাবেক দু বারের মন্ত্রী,৫ দফা নির্বাচিত এমপি,সাবেক মন্ত্রী পরিষদ সচীব হোমনার প্রিয়মুখ এম কে আনোয়ারের জানাযা আজ বাদ আসর জানাযা অনুষ্ঠিত হয়।এর আগে বেলা ৩ টায় পাশর্^বর্তী উপজেলা তিতাসে আরেক দফা জানাযা সম্পন্ন হয়েছে।তিনি গত ২৩ অক্টোবর দিবাগত রাত দেড়টায় বার্ধ্যকজনিত কারনে মারা যান।
জানাযাপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন বলেন আজ লাখ-লাখ মানুষের জানাযায় অংশ গ্রহন দেখে আবারো এম কে আনোয়ার প্রমাণ করলেন তিনি কতো বড় নেতা ছিলেন।সারা দেশে হোমনা পরিচিত হয়,-হোমনা মানে এম কে আনোয়ার,এম কে আনোয়ার মানে হোমনা।

কৃষিবিদ মেহেদী হাসান পলাশ বলেন-‘এমন সোনার টুকরো মানুষকে হারিয়ে হোমনা-তিতাস-মেঘনা তথা সারা বাংলার জাতীয়তাবাদী দলের মেধাবী অনুসারীরা আজ অভিভাবকহীন হয়ে পড়লো।কষ্ট হচ্ছে এই ভেবে যে-তিনি মৃর্তূকালে বর্তমান সরকারের আমলে দায়ের করা বেশ কয়েকটি মিথ্যা মামলার বোঝা সাথে নিয়ে গেলেন।’

তিতাস হোমনার এমপি আমীর হোসেন,অধ্যাপক আ.মজিদ,জাহাঙ্গীর আলম সরকার, বিএনপি কেন্দ্রীয় নেতা ও বাঞ্ছারামপুর উপজেলার সম্ভাব্য এমপি প্রার্থী কৃষিবিদ মেহেদী হাসান পলাশ,বিএনপির নির্বাহী পরিষদের সদস্য রফিক শিকদারসহ মরহুমের নামাজে জানাযায় দেশের অসংখ্য বিশিষ্ট ব্যক্তিবর্গ বিশেষ করে বৃহত্তর কুমিল্লার সব অঞ্চল থেকে অংশ নেন। মরহুমের বড় ছেলে যিনি আজই আমেরিকা থেকে দেশে আসেন সেই মাহমুদ আনোয়ার পিতার আত্বার শান্তি কামনায় সবার কাছে দোয়া চান।

এ জাতীয় আরও খবর