g মুরলিকে ‘চাকার’ বলা আম্পায়ার চুরির দায়ে গ্রেপ্তার! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২৬শে অক্টোবর, ২০১৭ ইং ১১ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

মুরলিকে ‘চাকার’ বলা আম্পায়ার চুরির দায়ে গ্রেপ্তার!

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ২৫, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সমালোচিত আম্পায়ারদের একজন তিনি। সাদা কোট পরে যখন মাঠে দাঁড়াতেন তখনও তাকে নিয়ে কম চর্চা হয়নি।

একের পর এক বিতর্ক সৃষ্টি হয়েছে তাকে ঘিরে। কখনও পাকিস্তানের বল বিকৃতি, কখনও মুরালিকে বেধরক নো বল ডেকে বারবার খবরের শিরনামে ছিলেন তিনি। সেই ড্যারেল হেয়ার অবসর নেওয়ার ৯ বছর পর আরও একবার শিরোনামে উঠে এলেন।
২০০৮ সালে আম্পায়ারিং থেকে অবসর নেওয়ার পর একটি বারে চাকরি করতে হেয়ার। সেই পানশালা থেকেই নাকি তিনি ৯ হাজার অস্ট্রেলিয়ান ডলার হাতিয়ে নিয়েছিলেন! তবে ধরা পড়ে ফেরত দিতে হয়েছে পুরো টাকা। শুধুমাত্র টাকা ফেরত দিয়েই কাজ হয়নি, ১৮ মাসের গুড বিহেভিয়ার বন্ড দিয়ে তাকে মুক্তি দিয়েছে আদালত।

লংকান কিংবদন্তি মুরালিধরনকে একের পর এক নো-বল ডেকে আলোচনায় আসা হেয়ার আদালতে বলেছেন, জুয়ার নেশায় এমন কাজ করতে বাধ্য হন। ভবিষ্যতে এমন কাজ আর করবেন না তিনি।

১৯৯২ থেকে ২০০৮ সাল পর্যন্ত ৭৮টি টেস্টে আম্পায়ারিং করেছেন হেয়ার।

২০০৬ সালে পাকিস্তান বনাম ইংল্যান্ডের মধ্যকার ওভাল টেস্টে পাকিস্তানি ক্রিকেটারদের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ আনেন। পাকিস্তান ওই ম্যাচ খেলতে অস্বীকার করে। ফলে ইংল্যান্ডকে ম্যাচে বিজয়ী ঘোষণা করা হয়। এ ঘটনার পরই হেয়ারের বিরুদ্ধে পদক্ষেপ করে আইসিসি। আম্পায়ারিং থেকে বলতে গেলে অবসর নিতে বাধ্য হন তিনি।