g মাশরাফীর রংপুরের জন্য বড়সড় সুসংবাদ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

মাশরাফীর রংপুরের জন্য বড়সড় সুসংবাদ

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১৭, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক :বিপিএলের পর্দা উঠার বাকি আর ২০ দিনও নেই। বাংলাদেশ জাতীয় দল সফরে থাকলেও প্রস্তুতি নিচ্ছে বিপিএল আয়োজক কমিটি ও ফ্র্যাঞ্জাইজি গুলো। বিপিএলের সাথে একই সময়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। কিন্তু নানা সমস্যার কারণে এক বছরের জন্য স্থিগত করা হয়েছে গ্লোবাল টি-টোয়েন্টি লিগের প্রথম আসর। এতে বেশ সুবিধা পাচ্ছে বিপিএল।

গ্লোবাল টি-টোয়েন্টি লিগের প্রথম আসরে খেলার কথা ছিল শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গার ও ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলের। যার করাণে বিপিএলে তাদের অংশগ্রহন নিয়ে শঙ্কায়। তবে টুর্নামেন্টটি স্থগিত হয়ে যাওয়ায় আসন্ন বিপিএলের পুরোটা সময় গেইল ও মালিঙ্গাকে পাবে মাশরাফীর রংপুর রাইডার্স।

বিপিএলে রংপুরের হয়ে চারটি ম্যাচ খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন গেইল। গ্লোবাল টি-টোয়েন্টি লিগ স্থগিত হয়ে যাওয়ায় লাভ হলো রংপুরের। আর মাশরাফীর সতীর্থ প্রথমবারের মতো বিপিএল মাতাবেন মালিঙ্গা।

রংপুর রাইডার্সের চেয়ারম্যান মোস্তফা আজাদ মহিউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, ক্রিস গেইলকে লিগের শুরু থেকেই পাবে রংপুর রাইডার্স। ফলে বিপিএলের জৌলুস আরও বেড়ে যাবে বলে বিশ্বাস তার।

গ্লোবাল টি-টোয়েন্টি লিগ স্থাগিত হওয়া রংপুরের পাশাপাশি লাভ হয়েছে বিপিএলের অন্যান্য দলগুলোর। একইসঙ্গে বিপিএলের সমর্থকদেরও। আসন্ন টুর্নামেন্টে বিদেশের তারকা খেলোয়াড়দের অংশগ্রহণ নিয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছিল সেটি কেটে গেছে।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে গেইলের চাহিদা আকাশচুম্বী। এখন পর্যন্ত ৩০৯টি টি-টোয়েন্টিতে ১০,৫৭১ রান করেছন তিনি। বিপিএলে তিনটিসহ স্বীকৃত টি-টোয়েন্টিতে রেকর্ড সর্বোচ্চ ১৮টি সেঞ্চুরি করেন গেইল। অপরদিকে শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বাদ দেওয়া মালিঙ্গা প্রথমবারের মতো বিপিএলে খেলতে যাচ্ছেন। বিদেশি লিগগুলোতে নিয়মিত মুখ মালিঙ্গা। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন দীর্ঘদিন। পাশাপাশি ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে গায়ানা আমাজন ওয়ারিয়র্সে ও জ্যামাইকান তলাওয়াসে, কাউন্টিতে কেন্ট, বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের হয়ে খেলেছেন মালিঙ্গা। এবারের বিপিএলে তার অন্তর্ভুক্তি জৌলুস বাড়াবে তা বলার অপেক্ষা রাখেনা।

এ জাতীয় আরও খবর