g বাবরের সেঞ্চুরিতে বড় জয় পাকিস্তানের | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

বাবরের সেঞ্চুরিতে বড় জয় পাকিস্তানের

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১৪, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : টেস্ট সিরিজ হারলেও শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৮৩ রানের বড় জয় পেয়েছে পাকিস্তান। শুক্রবার দিবা-রাত্রীর ম্যাচে দুবাইয়ে প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ২৯২ রান করে।

জবাবে ৮ উইকেটে হারিয়ে ২০৯ রানে গিয়ে থামে লঙ্কানরা।

পাকিস্তানের ২৯৩ রানের বড় লক্ষ্যে মাঠে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারী শ্রীলঙ্কা। তবে সতীর্থদের আসা যাওয়ার মাঝে দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন লাহিরু থিরিমান্নে। তবে লঙ্কানদের ইনিংস দুইশ’ পেরিয়েছে আকিলা ধনাঞ্জয়ার কল্যাণে। ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি। পাক বোলারদের মধ্যে তিনটি করে উইকেট তুলে নেন পেসার রুম্মন রাঈস ও হাসান আলী।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার আহমেদ শেহজাদকে হারালেও ফখর জামানের সঙ্গে ৬৪ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন বাবর আজম। ফখর ৪৩ রানে বিদায় নেন। কিন্তু ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি (১০৩) তুলে নিয়ে ৪৯তম ওভারে আউট হন বাবর।

সেঞ্চুরি করতে তিনি ১২৮ বল খেলেন। যা আবার তার ক্যারিয়ারের সবচেয়ে ধীর গতির। এছাড়া গত পাঁচ বছরে পাকিস্তানি কোনো ব্যাটসম্যান হয়েও এটি ধীর গতির সেঞ্চুরি।

বাবর ধীরে চললেও বেশ আক্রমণাত্মক ছিলেন অভিজ্ঞ শোয়েব মালিক। যে কারণে রানার চাকায় খুব একটা প্রভাব পড়েনি। ৬১ বলে পাঁচটি চার ও দুটি ছক্কায় ৮১ করেন মালিক। ম্যাচ সেরারও পুরস্কার উঠেছে তার হাতে। লঙ্কান বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট লাভ করেন পেসার সুরাঙ্গা লাকমাল।