g ‘মেসির চেয়েও এগিয়ে পিএসজির এমবাপে’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

‘মেসির চেয়েও এগিয়ে পিএসজির এমবাপে’

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১৪, ২০১৭
news-image

---

 

স্পোর্টস ডেস্ক :মেসির সঙ্গে তুলনা চলে ক্রিশ্চিয়ানো রোনালদো কিংবা ব্রাজিলীয়ান তারকা নেইমার জুনিয়ারের। তবে সদ্য বার্সায় যোগ দেয়া ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকে মেসির চেয়ে বেশি পেশাদার বলে দাবি প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সাবেক তারকা লুডভিক জিওলি।

১৮ বছর বয়সে মেসি যেমন ছিলেন তার চেয়েও বেশি পেশাদারী মনোভাব এমবাপেকের মাঝে খুঁজে পান জিওলি। বলেন, ‘গ্রেট খেলোয়াড় হওয়ার মত সব গুণ আছে এমবাপেকের মাঝে তা দেখা যাচ্ছে। সে পেশাদার, সুস্থ মানসিকতার অধিকারী। মেসি যেমন ছিল এই বয়সে তার চেয়ে বেশি পেশাদার এমবাপে।’

শৈশব-কৈশর বার্সাতে কাটিয়েছেন মেসি। সেই ১৩ বছর বয়সে বার্সায় যোগ দেন তিনি। যদিও সে সময় শারীরিকভাবে অসুস্থ ছিলেন বার্সা ফরোয়ার্ড। সে সময় গ্রোথ হরমোন চিকিৎসা নিতে হয়েছে তাকে। এমবাপে এই দিকটাতেও এগিয়ে আছেন, মনে করছেন জিওলি।

তিনি বলেন, ‘সে জানে কিভাবে শরীরের যত্ন নিতে হয়। মেসির বেড়ে উঠার সময়টায় স্বাস্থ্য নিয়ে অনেক দুশ্চিন্তা ছিল। এটা মানিয়ে নেয়া তার জন্য কঠিন ছিল। এমবাপে এই জায়গাটায় এগিয়ে এবং সে জানে কিভাবে অসুস্থতাকে জয় করতে হয়।’

এক মৌসুমেই বিশ্বকে বড় বার্তা দিয়ে ফেলেছেন এমবাপে। ২০১৬-১৭ মৌসুমে মোনাকোতে দুর্দান্ত ঝলক দেখিয়ে ধারে খেলতে এসেছেন পিএসজিতে। ইতোমধ্যেই এখানে ছয় ম্যাচে তিন গোল করে ফেলেছেন। নেইমারের সঙ্গে জুটি পোক্ত করতে আগামী মৌসুমে তাকে পাকাপাকিভাবে রেখে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পিএসজি।