g আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন ক্ষমতা ১৮০০ মেগাওয়াটে ছাড়িয়েছে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৫ই নভেম্বর, ২০১৭ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন ক্ষমতা ১৮০০ মেগাওয়াটে ছাড়িয়েছে

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ৯, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : ২০২১ সালের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির উৎপাদন ৩ হাজার মেগাওয়াটে উন্নীত করার লক্ষ্যে কাজ করছে কর্তৃপক্ষ। নতুন করে জাতীয় গ্রিডে যোগ হয়েছে ৪৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট নামে আরো একটি ইউনিট। বর্তমানে এই বিদ্যুৎ কেন্দ্রে এনিয়ে মোট ১১টি ইউনিটের উৎপাদন ক্ষমতা ১৮শ’ মেগাওয়াট ছাড়িয়েছে। এরআগে উৎপাদন ছিল ১৩৫০ মেগাওয়াট ।

 আগামী রবিবার ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানিকভাবে নতুন এই পাওয়ার প্লান্টের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির উদ্যোগে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন আশুগঞ্জ পাওয়া স্টেশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সাজ্জাদুর রহমান। এসময় নির্বাহী পরিচালক (পরিকল্পনা ও প্রকল্প)  প্রকৌশলী আজিত কুমার সরকার, নির্বাহী পরিচালক (প্রকৌশল) এ কে এম ইয়াকুব, প্রধান প্রকৌশলী মো.  শাহ আলম, আশুগঞ্জ ৪৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্টের (নর্থ) এর প্রকল্প পরিচালক ক্ষিতিশ চন্দ্র বিশ্বাসসহ বিদ্যুৎ কেন্দ্রের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 এদিকে এই ইউনিটটি উদ্বোধন উপলক্ষে ব্যানার, ফেস্টুন আর রঙ্গবেরঙ্গের নিশান দিয়ে আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির বিভিন্ন এলাকা সাজানো হয়েছে নতুন সাজে। আলোকসজ্জা করা হয়েছে পুরো বিদ্যু কেন্দ্র এলাকা। বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।

এ জাতীয় আরও খবর