g ‘বঙ্গবন্ধু বিশ্বসভায় আরও একবার আমাদের গৌরবান্বিত করেছেন’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৭ই নভেম্বর, ২০১৭ ইং ৩রা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

‘বঙ্গবন্ধু বিশ্বসভায় আরও একবার আমাদের গৌরবান্বিত করেছেন’

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ১৫, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের স্বীকৃতির মাধ্যমে বঙ্গবন্ধুর বিশ্বসভায় আরও একবার আমাদের গৌরবান্বিত করেছেন। তিনি স্বাধীনতা এনে এ জাতিকে গৌরবান্বিত করেছিলেন।

তার জন্যই আমরা স্বাধীন দেশ পেয়েছি। পতাকা পেয়েছি। স্বাধীন দেশের সংসদে দাঁড়িয়ে কথা বলতে পারছি। বাঙালী জাতির অধিকার প্রতিষ্ঠার ভাষণ এটি।

জাতীয় সংসদের ১৮তম অধিবেশনে মঙ্গলবার তিনি আরও বলেন, এই ভাষণ শুধু বাংলাদেশের মানুষের জন্য নয়, সারা বিশ্বেরও প্রেরণার উৎস। বিশ্বের নিপীড়িত অত্যাচারিত সব মানুষ এখন এই ভাষণ থেকে প্রেরণা খুঁজে পাবে।

জাতীয় পার্টির কো চেয়ারম্যান বলেন, নেলসন ম্যান্ডেলাও বলেছেন, এটি শুধ ভাষণ নয়, স্বাধীনতার মূল দলিল। আব্রাহাম লিঙ্কনের গেটিসবার্গ এড্রেসের সাথে এই ভাষণ তুলণীয়। মার্কিন পত্রিকায় এই ভাষণকে বর্ণনা করা হয়েছে পয়েট পলিটিক্স হিসেবে।

বিরোধী দলীয় নেতা বঙ্গবন্ধুকে দলের গণ্ডির মধ্যে কুক্ষিগত করে না রাখার আবেদন জানিয়ে বলেন, বঙ্গবন্ধুকে জনগণের মাঝে ছড়িয়ে দেন। উনি (বঙ্গবন্ধু) বিশ্বের মাঝে ছড়িয়ে গেছেন। কিন্তু আমাদের দেশে আমরা ওনাকে এখনও জনগণের মাঝে ছড়িয়ে দিতে পারিনি।