g সংলাপের প্রভাব সব দলের উপর পরবে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ৪ঠা আগস্ট, ২০১৭ ইং ২০শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

সংলাপের প্রভাব সব দলের উপর পরবে

AmaderBrahmanbaria.COM
জুলাই ৩১, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : সংলাপের প্রভাব সব দলের উপর পরবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।আজ সোমবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজধানীর আগারগাওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপ শেষে তিনি এ আশা প্রকাশ করেন।

সরকারকে চাপে রাখতে এবং বিএনপির আস্থা অর্জনে ইসির এই সংলাপ কতটুকু প্রভাব ফেলবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, আমি সরাসরি এসব বিষয়ে কথা বলতে পারবো না। তবে এই সংলাপ রাজনৈতিক দলগুলোর উপর প্রভাব ফেলতে পারে।

তিনি বলেন, সুধী সমাজদের দেয়া পরামর্শ এবং করণীয় গুরুত্ব সহকারে বিবেচনা করা হবে। আগামী ৩১ জানুয়ারির মধ্যে গেজেট আকারে সরকার এবং রাজনৈতিক দলগুলোর কাছে পাঠিয়ে দেয়া হবে।

সংলাপের পরামর্শ ইসি গ্রহণ করবে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সব পরামর্শ নিতে পারবো না। তবে সাংবিধানিক নিয়মে অনুসারে কমিশনের যেগুলো নেয়ার অধিকার রয়েছে সেগুলো নেয়ার বিষয়ে বিবেচনা করা হবে।

দেশের মানুষের আস্থা অর্জনে কমিশন কাজ করবে দাবি করে তিনি বলেন, সুধী সমাজের প্রত্যেকেই বলেছেন কমিশনকে জনগণের আস্থা অর্জন করতে হবে। আমরাও আস্থা অর্জন করতে চাই। আমরা গত নির্বাচনগুলো কঠিনভাবে সম্পন্ন করেছি। আগামীতেও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করবো।