g দুবাইয়ে টর্চ টাওয়ারে ভয়াবহ আগুন | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৫ই আগস্ট, ২০১৭ ইং ২১শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

দুবাইয়ে টর্চ টাওয়ারে ভয়াবহ আগুন

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৪, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক :সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অবস্থিত ১১০৫ ফুট উচ্চতাবিশিষ্ট আকাশচুম্বী টর্চ টাওয়ারে ভয়াবহ আগুন লেগেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর জানা যায়নি।

মার্কিন সংবাদমাধ্যম ইনডিপেনডেন্ট জানায়, বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১টার দিকে ৮৬ তলাবিশিষ্ট টর্চ টাওয়ারের ১০ তলায় আগুন লাগে। পরে তা ক্রমশ ছড়িয়ে পড়ে অন্যান্য তলায়। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনী। পরে ভবনটির বিদ্যুত সংযোগ বন্ধ করে দেয়া হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিও ফুটেজে দেখা যায়, টর্চ টাওয়ারটিতে আগুন জ্বলছে এবং তা থেকে ধোয়া উড়ছে। সেই সঙ্গে টাওয়ারটির কিছু অংশ ধসে পড়তেও দেখা যায়।

শুক্রবার ভোরে দুবাই সিভিল ডিফেন্সের কর্মকর্তারা জানান, দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবনটিকে ঠাণ্ডা করতে এখনো কাজ চলছে।

এক টুইট বার্তায় সরকারের পক্ষ থেকে বলা হয়, ‘টর্চ টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।’ তবে তাৎক্ষণিকভাবে আগুনের সূত্রপাত জানা যায়নি।

এবারই প্রথম নয়। ২০১১ সালে টর্চ টাওয়ারটির উদ্বোধন হয়৷ তার ঠিক চার বছর পর ২০১৫ সালের ফেব্রুয়ারিতে আগুন লাগার ঘটনা ঘটে পৃথিবীর অন্যতম উচ্চতম আবাসিক ভবনটিতে। সূত্র: ইনডিপেনডেন্ট

এ জাতীয় আরও খবর