g নেইমারের দলবদল নাটকে নতুন মোড় | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৫ই আগস্ট, ২০১৭ ইং ২১শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

নেইমারের দলবদল নাটকে নতুন মোড়

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৩, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : সকল নাটকীয়তা, গুঞ্জন, জল্পনা-কল্পনার অবশেষে বার্সেলোনা ছেড়েছেন নেইমার। তাকে দলে টেনেছে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কিন্তু নেইমারের এই দলবদলকে ‘শেষ হইয়াও হইলো না শেষ’ এভাবে ব্যাখা করা যায়। দলবদলের এই নাটক নিয়েছে নতুন মোড়। ঝুলে আছে ব্রাজিলিয়ান এই তারকার পিএসজি যাত্রার ভাগ্য!

বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি থাকা সত্ত্বেও পিএসজির ডাকে সাড়া দিয়েছেন ২৫ বছর বয়সী নেইমার। বার্সা তার বাই আউট ক্লজ বেঁধে দিয়েছিলো ২২২ মিলিয়ন ইউরো। নেইমারকে দলে টানতে বাই আউট ক্লজের পুরোটা দিতেই রাজি ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। আর এখানেই বেধেছে বিপত্তি।

নেইমারের জন্য এই অর্থ স্প্যানিশ লিগে জমা দিতে গিয়ে প্রত্যাখাত হয়েছেন নেইমারের আইনজীবী হুয়ান ক্রেসপো। বাই আউট ক্লজের ২২২ মিলিয়ন ইউরো জমা দিতে মাদ্রিদে লা লিগার কার্যালয়ে গিয়েছিলেন তিনি। এই দলবদলে উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে (এফএফপি) নীতি ভঙ্গ হওয়ার অভিযোগ ওঠেছে পিএসজির বিরুদ্ধে। যার কারণে পিএসজিতে নিজের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন নেইমার।

এক বিবৃতিতে লা লিগা জানিয়েছে, ‘আমরা নিশ্চিত করছি, পিএসজির হয়ে নেইমারের আইনজীবী যে অর্থ জমা দিতে এসেছিলেন তা আমরা ফিরিয়ে দিয়েছি। আপাতত এর বেশি কিছু বলা আমাদের পক্ষে সম্ভব নয়।’

এই দলবদলে এফএফপি নীতি লঙ্ঘন হতে পারে বলে আগেই জানিয়েছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস। তিনি জানিয়েছিলেন লা লিগা কর্তৃপক্ষ এই দলবদলের আনুষ্ঠানিকতা করবে না। এই প্রসঙ্গে তেবাস আরও বলেন, ‘আমরা পিএসজির সভাপতিকে আগেই সাবধান করেছিলাম এই ব্যাপারে। কিন্তু তারা আমাদের কথা না শুনে নিজেদের নীতিতে এগিয়েছে।’

ক্লাবগুলোর আর্থিক সক্ষমতার ওপর ভিত্তি করে কার্যকর হয় এফএফপি। নেইমারের এই দলবদলে বার্সেলোনাকে ২২২ মিলিয়ন ইউরো পরিশোধ করা ছাড়াও আনুষাঙ্গিক খরচ রয়েছে পিএসজির। এই বিশাল অংকের অর্থ খরচ করে আর্থিক ক্ষতির মুখে পড়বে ক্লাবটি। এর কারণে ভঙ্গ হবে এফএফপি।