g আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তি ২০১৭ প্রদান | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৫ই আগস্ট, ২০১৭ ইং ২১শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তি ২০১৭ প্রদান

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৩, ২০১৭

---

সরাইল প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার স্বর্গীয় আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি ২০১৭ প্রদান করা হয়।

বৃহস্পতিবার ইউনিভার্সেল মেডিকেল কলেজ, (সাবেক  আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) এর আয়োজনে সরাইল উপজেলা সিরাজুল ইসলাম মিলনায়তনে গরিব ও মেধাবীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। উক্ত শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আ ক ম মোজাম্মেল হক, মাননীয় মন্ত্রী  মুক্তিযুদ্ধ  বিষয়ক মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরাইল, ব্রাহ্মণবাড়িয়া ২ আসনের সংসদ সদস্য জনাব জিয়াউল হক মৃধা। জনাব আব্দুর রহমান, উপজেলা চেয়ারম্যান সরাইল। জনাব রেজওয়ানুর রহমান, জেলা প্রশাসক ব্রাহ্মণবাড়িয়া।  পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পি পি এম( বার)। জনাব জহিরুল ইসলাম, একান্ত সচিব। আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ( অ: দা:) মোহাম্মদ ইকবাল হোসেন, প্রমুখ।

স্বর্গীয় আশুতোষ চক্রবর্ত্তীর জ্যেষ্ঠ কন্যা এবং ঢাকাস্থ ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তীর সভাপতিত্বে, অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী।

পরে বক্তারা বলেন শিক্ষার কোন শেষ নাই, তুমরা যা  শিখবে ভাল ভাবে শিখবে,বই পুস্তকের পাশাপাশি বহির্বিশ্বের খবরা খবর ও রাখতে হবে। আগে গরিব ধনির একটা বৈষম্য দেখা যেত পরা শুনার ক্ষেত্রে, যেমন একজন গরিব ছাত্র যখন নতুন ক্লাসে যেতো তখন তার হাতে থাকতো পুরাতন বই,আর যখন একজন সচ্ছল পিতার সন্তান নতুন বই খাতা নিয়ে ক্লাসে যেতো তখন ই গরিব বড় লোকের বৈষম্য দেখা দিতো। আর এখন এইটা নেই কারন আমাদের সরকার এখন নতুন বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে।

প্রধান অতিথি তার বক্তৃতায় ছাত্র ছাত্রী ও অভিভাবক দের উদ্দেশ্যে  বলেন , শিক্ষা ছাড়া জাতি কোন দিন উন্নত হতে পারেনা। তাই সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় ছাত্র ছাত্রীদের উদ্বুদ্ধ করার পরামর্শ দেন। এমন মহতি উদ্যোগ নেয়ার জন্য আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষা বৃত্তি ২০১৭ প্রদান আয়োজকদের ধন্যবাদ জানান।

আশুতোষ চক্রবর্ত্তী স্মারক প্রদান ৫ম বার অনুষ্ঠানে উপজেলার ৭টি ইউনিয়ন এর ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭০ জন শিক্ষার্থীকে সকল শ্রেণীর প্রথম স্থান অধিকারীকে নগদ ৩০০০/-ও সকল গোল্ডেন জিপিএ -৫ প্রাপ্তদের নগদ  ২০০০/- ও ক্রেষ্ট প্রদান করা হয়।

এ জাতীয় আরও খবর