g আশুগঞ্জে পুকুরে বিষপ্রয়োগে মাছ নিধন | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ৬ই আগস্ট, ২০১৭ ইং ২২শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

আশুগঞ্জে পুকুরে বিষপ্রয়োগে মাছ নিধন

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৪, ২০১৭

---

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে চাষকৃত পুকুরে বিষ প্রয়োগ করে ৫ লক্ষাধীক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার সকালে উপজেলার সোহাগপুর বাসস্টেন্ড এলাকার পাশেরএকটি পুকুরে বিষক্রিয়ায় মাছ মরে ভেসে উঠতে দেখা যায়।সোহাগপুর এলাকার মো. মোকলেছুর রহমান এই পুকুরটি ইজারানিয়ে দীর্ঘদিন যাবত মাছ চাষ করে আসছেন।

পুকুরটির ইজারাদার মো. মোকলেছুর রহমান এর মেয়ের জামাই সেলিমমিয়া জানান, ৯০ শতাংশ যায়গায় পুকুরটি ৪ বছর আগে ইজারানিয়ে মাছ চাষ করে আসছি।কয়েকমাস আগে পুকুরটিতে পাচলক্ষাধীক টাকার রুই, কাতলা, তেলাপিয়া, মৃগেল, সিলভার, শিং সহদেশীয় নানান জাতের মাছ ছাড়া হয়েছে। বুধবার সকাল থেকে দুএকটি করে মাছ মরে ভেসে উঠতে থাকে।

বৃহস্পতিবার দুপুরেইপুকুরের চারপাশ খুঁজে বিষের একটি বোতল পাওয়া যায়। বিষয়টিতখনও আমরা গুরুত্ব দেই নাই। পরে শুক্রবার সকালে দেখা যায় পুকুরেরসবগুলি মাছ মরে ভেসে উঠেছে। আমার মনে হয় মঙ্গলবার রাতেই যেকোন কেউ এই পুকুরে পরিকল্পিতভাবে বিষ প্রয়োগ করেছে। মাছগুলোমরে প্রায় ৫ লক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বদরুল আলম তালুকদার জানান, মাছ নিধনের বিষয়ে এখনো কোন অভিযোগ থানায় আসে নাই। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ জাতীয় আরও খবর