g কুমিল্লায় সংঘর্ষে আহত ১৫, ইউএনও’র গাড়ি ভাংচুর | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৫ই আগস্ট, ২০১৭ ইং ২১শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

কুমিল্লায় সংঘর্ষে আহত ১৫, ইউএনও’র গাড়ি ভাংচুর

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৩, ২০১৭

---

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় ফুটবল খেলাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় জেলার বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ি এবং বলাকা পরিবহনের ৩টি বাস ভাংচুর করা হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে নগরীর জিলা স্কুল সড়কের শিক্ষা ভবনের সামনে এ ঘটনা ঘটে। সূত্র জানায়, বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতি কুমিল্লার আয়োজনে ৪৬তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় ফুটবলের চূড়ান্ত খেলা বৃহস্পতিবার বিকাল ৫টায় দিকে কুমিল্লা জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। খেলায় জেলার আদর্শ সদর উপজেলার পক্ষে কুমিল্লা জিলা স্কুল এবং বরুড়া উপজেলার পক্ষে হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করে। খেলা শুরুর ১৬ মিনিটের মধ্যেই পেনাল্টিতে ২-০ গোলে কুমিল্লা জিলা স্কুল এগিয়ে যায়। এতে বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও খেলোয়াড়রা ক্ষুব্ধ হয়ে মাঠ ত্যাগ করে। এ ঘটনাকে কেন্দ্র করে নগরীর জিলা স্কুল সড়কের শিক্ষা ভবনের সামনে বরুড়া থেকে খেলোয়াড়সহ শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে আসা বলাকা পরিবহনের ৩টি বাসে হামলা চালিয়ে ভাংচুর করা হয়। হামলায় বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ির সামনের গ্লাসও ভেঙ্গে যায়। এসময় কমপক্ষে ১৫ জন শিক্ষার্থী ও পথচারী আহত হয়।

আহতদের মধ্যে রিফাত হোসেন, আবদুল্লাহ আল-শিবলী, জাহিদুল ইসলাম ইমন, রাব্বি আহমেদ ও ইউনুস মিয়াকে কুমিল্লা সদর হাসপাতালে এবং অপর আহতদের বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। খবর পেয়ে সন্ধ্যা ৭টার দিকে শিক্ষার্থীদের দেখতে হাসপাতালে যান অতিরিক্ত জেলা প্রশাসক শরীফ নজরুল ইসলাম। এসময় আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সামসুজ্জামান ও বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. লুৎফুন নাহার নাজীমসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. লুৎফুন নাহার নাজীম জানান, খেলায় পেনাল্টিতে ২-০ গোলে কুমিল্লা জিলা স্কুল এগিয়ে থাকায় বরুড়ার হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে অসন্তোষ দেখা দেয়। একপর্যায়ে তারা মাঠ ত্যাগ করে বাসে ওঠার সময় এ ঘটনা ঘটে। শিক্ষার্থীদের বহনকারী বলাকা পরিবহনের ৫টি বাসের মধ্যে ৩টি বাসের গ্লাস ভাংচুর করা হয়। এসময় ইট-পাটকেলের আঘাতে আমার গাড়ির সামনের গ্লাসও ভেঙ্গে যায়।

কুমিল্লা জেলা শিক্ষা অফিসার মো. আবদুল মজিদ জানান, খেলার মাঠের ঘটনার বিষয়টি উল্লেখ করে বরুড়ার হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস কাঞ্চন জেলা প্রশাসকের নিকট আমার মাধ্যমে লিখিত অভিযোগ দাখিল করেছেন। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে আইনশৃংখলা বাহিনী তা খতিয়ে দেখবে বলে তিনি জানিয়েছেন।

এ জাতীয় আরও খবর