g কলম্বো টেস্টে দুর্দান্ত শুরু ভারতের | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৫ই আগস্ট, ২০১৭ ইং ২১শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

কলম্বো টেস্টে দুর্দান্ত শুরু ভারতের

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৩, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : গল টেস্টের পর কলম্বোয় অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় টেস্টেও রানের ধারাবাহিকতা ধরে রাখলেন চেতেশ্বর পূজারা। তার এবং অজিংকা রাহানের জোড়া সেঞ্চুরিতে ভর করে ফের একবার রানের পাহাড় গড়ার দিকেই এগোচ্ছে টিম ইন্ডিয়া।

প্রথম দিন শেষে ভারতের রান তিন উইকেটে ৩৪৪। এদিকে নিজের ৫০ তম টেস্ট ম্যাচ খেলতে নেমে টেস্ট ক্রিকেটে ১৩তম শতরান করার পাশাপাশি ৪০০০ রানও পূর্ণ করলেন তিনি। অপরদিকে, টেস্ট ক্রিকেটে নিজের নবম শতরানটি করলেন অজিঙ্ক রাহানে।

সিরিজের প্রথম টেস্টেই প্রমাণিত হয়েছিল কুমার সঙ্গাকারা এবং মাহেলা জয়বর্ধনে পরবর্তীযুগে শ্রীলঙ্কা দলে সেই ঝাঁজ আর নেই। আর দ্বিতীয় টেস্টেও দেখা গেল সেই একই ছবি। এখানেও গলের মতোই শ্রীলঙ্কান বোলারদের উপর রোলার চালাল ভারতীয় ব্যাটসম্যানরা। গলে প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন, এখানেও শতরান করলেন পূজারা। নিজের ৫০ তম টেস্টে এর পাশাপাশি আরও একটি রেকর্ডও করলেন। টেস্ট ক্রিকেটে ৪০০০ রান পূর্ণ করলেন তিনি। ৯০ ওভার বল করেও তাঁর উইকেট ফেলতে ব্যর্থ হলেন রঙ্গনা হেরাথরা। দিনের শেষে ২২৫ বল খেলে ১২৮ রান করে অপরাজিত থাকলেন তিনি। তাকে যোগ্যসঙ্গত দিলেন রাহানে। ১৬৮ বলে ১০৩ রানে অপরাজিত রয়েছেন তিনি।

বৃহস্পতিবার প্রথম টেস্টের দলই অপরিবর্তিত রেখেছিল ভারতীয় দল। এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক। তার সিদ্ধান্তকে ঠিক প্রমাণ করেন ভারতীয় ওপেনাররা। তবে দলের ৫৬ রানের মাথায় ফিরে যান শিখর ধাওয়ান। এরপর পূজারা এবং আরেক ওপেনার কে এল রাহুল দলের ইনিংস টেনে নিয়ে য়েতে থাকেন। তবে অর্ধ-শতরান করে পূজারার সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফিরে যান কে এল রাহুল। তবে ক্রিজে আসার পর বেশিক্ষণ ক্রিজে ছিলেন না ভারত অধিনায়ক বিরাট। মাত্র ১৩ রান করে হেরাথের বলে ফিরে যান তিনি।