g এই হলো আইফোন-এইট ! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০১৭ ইং ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

এই হলো আইফোন-এইট !

AmaderBrahmanbaria.COM
জুলাই ২০, ২০১৭
news-image

---

প্রথা অনুসারে সেপ্টেম্বরে নতুন আইফোন বাজারে আনার ঘোষণা দিতে পারে অ্যাপল। আইফোনের এক দশক পূর্তিতে এবার থাকছে নানা চমক। এ সব তো পুরোনো কথা। নতুন কথা হলো প্রতি বছরের মতো এবারও নতুন আইফোন নিয়ে নানা রকম গুজব ছড়িয়ে পড়েছে। এর মধ্যে একটা গুজবে প্রকাশ করে দেয়া হয়েছে নতুন আইফোনের ছবি। যদিও অ্যাপলের আনুষ্ঠানিক ঘোষণার আগে, এটাকেই নতুন আইফোন বলে স্বীকার করে নেয়ার সুযোগ কম। কিন্তু নতুন ছবির প্রকাশকরা দাবি করছেন, এটাই নতুন আইফোন।

আইফোন নিয়ে যতো গুজব ছড়ায়, তার বেশিরভাগই মিলে যায় সত্যিকারের আইফোনের সঙ্গে। গত কয়েক বছরে এমনই হয়েছে। এবারও সে রকম কিছু হয়ে গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

ধারণা করা হচ্ছে, নতুন আইফোন এখন উৎপাদন কারখানায় আছে। নতুন আইফোনের সম্ভাব্য নাম ধরা হচ্ছে আইফোন-এইট। সঙ্গে থাকছে আইফোন সেভেনের নতুন সংস্করণও।

তো ঠিক এই সময়ে আছে কিছু প্রশ্নও। প্রথম প্রশ্ন হলো, গুঞ্জন শোনা যাচ্ছে, এবার আর সেপ্টেম্বরে নয়, বরং আরো পরে আইফোনের ঘোষণা দিবে অ্যাপল; এটা কি সত্য? আরেকটি প্রশ্ন হলো, শোনা যাচ্ছে এবার স্ক্রিনেই ফিঙ্গার প্রিন্টের সুযোগ রাখবে অ্যাপল। এখন যেমন শুধু হোম বাটনে প্রেস করলে ফিঙ্গার প্রিন্ট ইনপুট দেয়া যায়, নতুন আইফোনে স্ক্রিনের যে কোনো জায়গায় টাচ করলেই এই কাজ হয়ে যাবে। এটাও সত্য কিনা?

এতো সব প্রশ্নের উত্তর পেতে অ্যাপলের আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা ছাড়া কিছুই করার নেই। তবে ফোনের আকৃতি কেমন হবে, সেটা নিয়ে এরই মধ্যে অ্যাপলপ্রেমীরা একটা ধারণা পেয়ে গেছেন। বেশ কয়েকটি মাধ্যম থেকে প্রকাশ করা ছবিকে দাবি করা হয়েছে মূল আইফোনেরই।

এর মধ্যে বিভিন্ন গুঞ্জনের সঙ্গে মিলে যায় এই ছবিটি। এতে দেখা যাচ্ছে হেডফোনের জন্য আলাদা কোনো অপশন রাখা হয়নি। এ ছাড়া অতিরিক্ত সেন্সরের জন্য উপরের দিকে একটু বেশি জায়গা যোগ করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এই আকৃতির ফোনটিই হতে যাচ্ছে অ্যাপলের পরবর্তী আইফোন।