শুক্রবার, ২৩শে জুন, ২০১৭ ইং ৯ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ঈদে ঘর সাজাতে আসবাবপত্র

AmaderBrahmanbaria.COM
জুন ২০, ২০১৭
news-image

---

অনলাইন ডেস্ক : বাহ্যিকতার মানসিকতায় আপনি নিজেকে যেভাবে দেখতেই পছন্দ করুন না কেন, ঘরের সৌন্দর্যের ক্ষেত্রে আপনি অনেকটাই সজাগ থাকেন। একটি ঘর কেবল বসবাসেরই স্থান নয়, এটি সেই স্থান যেখান থেকে আপনি আপনার প্রতি দিনের যাত্রা শুরু করছেন এবং সারা দিনের কাজ শেষে সেই ঘরেই ফিরছেন। ঘরের ক্যানভাসটিও তাই চাই আপনার মনের রং তুলিতে আঁকা, যাতে প্রকাশ পাবে আপনার ব্যক্তিত্ব আর আপনার ভাবনা।

ঘর নিয়ে আমাদের থাকে আবার নানা কল্পনা। কীভাবে কী দিয়ে সাজালে এটি পরিপূর্ণতা পাবে তাই নিয়ে থাকে নানা ভাবনা। একটি ঘরে মূল যে জিনিসগুলো থাকে তা হচ্ছে আসবাবপত্র।

ঘর যেমন বাড়িছাড়া সম্ভব নয় তেমনি আসবাবপত্র ছাড়া একটি ঘরের পরিপূর্ণতা আনা সম্ভব নয়। একটি ঘরের অলঙ্কার হয়ে থাকে এই আসবাবপত্র। তাই নিজের ঘরটিকে পরিপূর্ণতায় আনতে ঘর সাজাতে পছন্দ করুন আপনার রুচি আর ঘরের সঙ্গে মিল রেখে।

ব্রাদার্স ফার্নিচারের পরিচালক মার্কেটিং শরিফুজ্জামান সরকার জানান, ঈদ উপলক্ষে প্রতিবছরই আমরা নতুন নতুন ডিজাইনের ফার্নিচার আনি। সব শ্রেণীর ক্রেতাদের কথা মাথায় রেখে সর্বোচ্চ ছাড় দেয়ার চেষ্টা করি। আমরা চাই ঈদের আনন্দ যেন সবার মাঝে ছড়িয়ে পড়ে।

ঘর সাজাতে আসবাবপত্রের কথা মনে পড়তেই যেটি মাথায় সবার আগে আসে তা হচ্ছে খাট। আপনার রুমটি যদি ছোট হয় তা হলে খাটটি একটু বড় দেখেই নির্বাচন করুন আর তার সঙ্গে রাখুন দুটি ছোট ছোট কর্নার টেবিল। অন্যদিকে ঘর যদি বড় হয় সেই ক্ষেত্রে আপনি অনায়াসে পছন্দ করুন ছোট মাপের খাট।

এটি আপনাকে যেমন জায়গা দেবে তেমনি আপনি অন্য আসবাবপত্রের জন্য খুব সহজেই জায়গা পেয়ে যাবেন। ছোট রুমের জন্য একটু বড় মাপের সোফা সেট নির্বাচন করুন।

আর কুশনের ক্ষেত্রে রুমের সাজে ভিন্নতা আনতে ডাবল কুশনের সেট ব্যবহার করতে পারেন। আর ঘর যদি বড় হয় তা হলে সিঙ্গেল সোফা সেট আপনার ঘরের ক্ষেত্রে নির্বাচন করতে পারেন। এটি নান্দনিকতার মাত্রা বৃদ্ধি করবে। অনেক সময় আমরা ঘরের প্রতিটা কোনায় অথবা ঘরজুড়ে আসবাবপত্র রেখে থাকি।

এটি ঘরের সৌন্দর্য নষ্ট করে। তাই ঘরকে যতটা সম্ভব হালকা আসবাবপত্র দিয়ে সাজিয়ে তুলুন। সেই ক্ষেত্রে আপনি বেডরুমে রাখতে পারেন খাট, আলমিরা, ওয়ারড্রব। আবার খাবার ঘরে রাখতে পারেন খাবার টেবিল। আর পড়ার ঘরে বইয়ের তাক সঙ্গে ইজি চেয়ার আর ছোট টি-টেবিল। এভাবে ঘর সাজালে আপনার আসবাবপত্র রাখার জন্য আপনি যেমন পর্যাপ্ত জায়গা পাচ্ছেন সঙ্গে পাচ্ছেন ঘরের সাজের ক্ষেত্রে আলাদা এক মাত্রা।

অনেকে গোল টেবিল দিয়ে ঘরের সাজ পাল্টে ফেলে। হলরুমজুড়ে একটি বিশাল টেবিল রাখতে পারেন আপনি। আর এর পাশে সোকেস। আর ওপরে রাখা ঝাড় বাতি ঘরের সাজ পুরোপুরি পাল্টে দেয়। ঘরের দরজার ক্ষেত্রেও কিছু পরিবর্তন আনতে পারেন। দুটি পাল্লা আছে এমন দরজা ব্যবহার করতে পারেন আর তার সঙ্গে সঙ্গে পর্দার দিকেও নজর দিতে পারেন।

সেই ক্ষেত্রে আপনি ঘরের রঙের দিকে খেয়াল করুন। এসব কিছুর পাশাপাশি আপনার ঘরের সৌন্দর্য বাড়াতে পারে ফটো ফ্রেম। আপনার পরিবারের মিষ্টি মুহূর্তের এই ছবিগুলো আপনার জীবন এবং ঘরের সৌন্দর্য দুই জায়গাতেই প্রভাব ফেলে।

কোথায় পাবেন : ব্রাদার্স ফার্নিচার, অটবি, হাতিল, আকতার ফার্নিচার, পারটেক্স, বেঙ্গল ফার্নিচারসহ বিভিন্ন দোকান থেকে আপনি পছন্দ করে নিতে পারেন। এছাড়াও বিভিন্ন ফার্নিচার দোকান থেকে অর্ডার দিয়েও বানাতে পারেন। ঈদ উপলক্ষে বিভিন্ন ফার্নিচারের ওপর ছাড় দিচ্ছে। ব্রাদার্স ফার্নিচার ৫ থেকে ১৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। ছবি ব্রাদার্স ফার্নিচার।

এ জাতীয় আরও খবর