শুক্রবার, ৩০শে জুন, ২০১৭ ইং ১৬ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

রাষ্ট্রপতির গাড়িবহর আটকে মিডিয়ায় আলোচিত পুলিশ কর্মকর্তা!

AmaderBrahmanbaria.COM
জুন ২০, ২০১৭
news-image

---

আন্তর্জাতিক ডেস্ক : ব্যস্ততম ক্রসিং’এ ভারতীয় রাষ্ট্রপতির গাড়িবহর আটকে দিয়ে একটি অ্যাম্বুলেন্সকে বের হওয়ার সুযোগ করে দিয়ে রীতিমতো সেলিব্রিটি হয়ে গিয়েছেন বেঙ্গালুরু ট্রাফিক পুলিশের এক কর্মকর্তা। বেঙ্গালুরুর স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে সোশ্যাল মিডিয়াতেও তাকে নিয়ে হইচই পড়ে গেছে। শুধু তাই নয়, তার কাজের প্রশংসা করে পুরস্কারও ঘোষণা করেছে বেঙ্গালুরু সিটি পুলিশ। ঘটনাটি ঘটেছে গত শনিবার সকালে।

ভারতের বেঙ্গালুরুর ট্রিনিটি সার্কেল মোড়ে ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্বে ছিলেন সাব-ইন্সপেক্টর এম.এল.নিজালিঙ্গাপ্পা। বেঙ্গালুরু মেট্রোর গ্রীণ লাইন উদ্বোধনের জন্য সেসময় শহরে ছিলেন রাষ্ট্রপতি। ওই রাস্তা দিয়েই ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির গাড়িবহর রাজভবনে যাওয়ার জন্য তোড়জোড় শুরু হয়েছে। স্বাভাবিকভাবেই একটি মাছিও গলার উপায় নেই। রাষ্ট্রপতির কনভয় যাওয়ার রাস্তা পরিস্কার রাখতে সমস্ত দিকেই তখন যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। ট্রিনিটি ক্রসিং’এর প্রতিটি রাস্তায় সারি দিয়ে দাঁড়িয়ে গাড়ি। ঠিক সেসময়ই ক্রসিং’এ এসে দাঁড়ায় একটি অ্যাম্বুলেন্স, স্থানীয় এক বেসরকারি হাসপাতালে যাওয়ার জন্য সেটি অপেক্ষা করছিল। এরপর একমুহুর্ত দেরি না করে ওই অ্যাম্বুলেন্সটিকে যাওয়ার রাস্তা করে দেন ওই ট্রাফিক পুলিশ কর্মকর্তা। অ্যাম্বুলেন্সটি চলে যাওয়ার এক মিনিটের মধ্যেই রাষ্ট্রপতির গাড়ি বহরটিকেও ওই রাস্তা দিয়ে যাওয়ার ছাড়পত্র দেন তিনি।

শহরের ব্যস্ততম ক্রসিং’এ রাষ্ট্রপতির গাড়ি বহরের মধ্যেও অত্যন্ত কুশলতার সঙ্গে যেভাবে অ্যাম্বুলেন্সটিকে বের করে দিয়েছেন, তার জন্য নিজালিঙ্গাপ্পাকে অভিনন্দন জানিয়েছে শহরের মানুষ। সোশ্যাল মিডিয়াতেও তার এই কাজের প্রশংসা করে চারিদিক থেকে শুভেচ্ছার বন্যা বইছে। বেঙ্গালুরু শহরের ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) অভি গোয়েল নিজেও ট্যুইট করে নিজালিঙ্গাপ্পার কাজের প্রশংসা করেছেন। এমন এক কাজে তাকে পুরস্কৃত করার কথা ঘোষণা করেছে বেঙ্গালুরু পুলিশ প্রশাসন। পুলিশ কমিশনার প্রবীণ সুদ টুইট করে জানান, ‘যে পুলিশ কর্মকর্তা এই ধরনের উদ্যোগ নিয়েছেন, তাকে পুরস্কৃত করা হবে। খুব ভালো কাজ করেছেন। বিডি প্রতিদিন

এ জাতীয় আরও খবর