বৃহস্পতিবার, ২২শে জুন, ২০১৭ ইং ৮ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

সেনাপ্রধানের সঙ্গে মিয়ানমার ও দক্ষিণ সুদানের প্রতিনিধিদলের সাক্ষাৎ

AmaderBrahmanbaria.COM
জুন ২০, ২০১৭
news-image

---

 

আন্তর্জাতিক ডেস্ক :বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে সফররত মিয়ানমার ও দক্ষিণ সুদানের সেনা প্রতিনিধিদল।

আজ মঙ্গলবার সকালে সেনাসদর দপ্তরে মিয়ানমারের ও দক্ষিণ সুদান সেনাবাহিনীর দুটি প্রতিনিধিদল আলাদাভাবে সেনাপ্রধানের সঙ্গে সাক্ষাৎ করে।

লেফটেনেন্ট জেনারেল অং ক্যায় জ্য মিয়ানমার সেনাবাহিনীর ছয় সদস্যের প্রতিনিধিদলের এবং মেজর জেনারেল রবি মুজুং ইমানুয়েল লায়লা দক্ষিণ সুদানের পাঁচ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

সাক্ষাৎকালে দুই দেশের সেনাবাহিনীর বিদ্যমান প্রশিক্ষণ ও পেশাগত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন সেনা কর্মকর্তারা।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, গতকাল সোমবার পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে এই দুই দেশের প্রতিনিধিদল দুটি বাংলাদেশে এসেছে। আজ সেনাপ্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী ও মিয়ানমার সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সৌহার্দ্য বৃদ্ধির পাশাপাশি দ্বিপক্ষীয় ও বিবিধ সহযোগিতার বিষয়ে আলোচনা করা হয়। বৈঠকে মিয়ানমার সেনাবাহিনীর পক্ষে প্রতিনিধিত্ব করেন লেফটেন্যান্ট জেনারেল অং ক্যায় জ্য এবং বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে প্রতিনিধিত্ব করেন সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) মেজর জেনারেল মো. নাজিম উদ্দীন।

সফরকালে বিভিন্ন সামরিক-অসামরিক স্থাপনা ও প্রতিষ্ঠান পরিদর্শন শেষে আগামী ২৩ জুন দুটি দলের নিজ নিজ দেশে ফিরে যাওয়ার কথা রয়েছে।