বুধবার, ২১শে জুন, ২০১৭ ইং ৭ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

নিখোঁজ ৭ মার্কিন সেনার লাশ উদ্ধার

AmaderBrahmanbaria.COM
জুন ১৮, ২০১৭
news-image

---

 

আন্তর্জাতিক ডেস্ক :জাপান উপকূলে যুক্তরাষ্ট্রের একটি রণতরীর সঙ্গে মালবাহী জাহাজের সংঘর্ষে নিখোঁজ সাত মার্কিন নৌসেনার লাশ উদ্ধার করা হয়েছে। রবিবার মার্কিন নৌবাহিনী এবং জাপানিজ সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি এ খবর জানায়।

জাপানের স্থানীয় সময় রবিবার সকালে নিহত সেনাদের লাশ উদ্ধার করা হয়েছে বলে মার্কিন নৌবাহিনীর তরফ থেকে নিশ্চিত করা হয়েছে। মার্কিন নৌবাহিনী জানায়, উদ্ধারকর্মীরা জাহাজের ক্ষতিগ্রস্ত অংশে প্রবেশ করে সাত নাবিকের সন্ধান পান। তাদের পরিচয় জানতে জাপানের একটি হাসপাতালে নেয়া হবে।

শনিবার জাপান উপকূলে একটি মালবাহী জাহাজের সঙ্গে মার্কিন রণতরী ইউএসএস ফিটজজেরাল্ডের সংঘর্ষ হয়। এতে সাত মার্কিন নৌসেনা নিখোঁজ হয়। আহত হন জাহাজটির কমান্ডিং কর্মকর্তাসহ বেশ কয়েকজন। তাদেরকে হেলিকপ্টারে করে হাসপাতালে নেয়া হয়।

তবে, দুটি জাহাজের সংঘর্ষের বিষয়টি জানা যায়নি। মার্কিন রণতরীটি বিশ্বের অন্যতম অত্যাধুনিক যুদ্ধজাহাজ বলে ঘোষণা করা হয়েছিল, যাতে রয়েছে সর্বশেষ প্রযুক্তির রাডার ব্যবস্থা। প্রশ্ন উঠেছে, এই রাডার ব্যবস্থা কার্যকর থাকার পরও কেন মার্কিন নৌবাহিনীর জাহাজটি ২০০ মিটার (৭০০ ফুট) লম্বা মালবাহী জাহাজটিকে পাশ কাটাতে পারলো না। এ বিষয়ে তদন্ত চলছে। সূত্র: বিবিসি

এ জাতীয় আরও খবর