বুধবার, ১৪ই জুন, ২০১৭ ইং ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

১৯১ রানে গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

AmaderBrahmanbaria.COM
জুন ১১, ২০১৭
news-image

---

 

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফির অলিখিত কোয়ার্টার ফাইনালে ভালো শুরুর পরও বড় পুঁজি গড়তে পারেনি দক্ষিণ আফ্রিকা। ৫১ রানে শেষ ৮ উইকেট হারিয়ে প্রোটিয়াদের ইনিংস গুটিয়ে গেছে মাত্র ১৯১ রানেই। শক্তিশালী ব্যাটিং লাইনআপের ভারত এই রান পেরিয়ে সেমিফাইনালে যাওয়ার অপেক্ষায়।

ওভালে রোববার টস হেরে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকাকে ভালো সূচনা এনে দিয়েছিলেন দুই ওপেনার কুইন্টন ডি কক ও হাশিম আমলা। দুজন গড়েন ৭৬ রানের উদ্বোধনী জুটি। ভারতীয় দলে ফেরা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বলে আমলা (৩৫) মহেন্দ্র সিং ধোনিকে ক্যাচ দিলে ভাঙে এ জুটি।

আরেক ওপেনার ডিক কক তুলে নিয়েছিলেন ফিফটি। কিন্তু ইনিংস বড় করতে পারেননি। রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হওয়ার আগে বাঁহাতি ব্যাটসম্যান করেন ৫৩ রান।

প্রথম দুই ম্যাচ মিলিয়ে ৫ রান করে অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স এদিনও বড় ইনিংস খেলতে ব্যর্থ। রানআউটে কাটা পড়ার আগে এবি করেন ১৬।

তার বিদায়ের পরের ওভারে ফাফ ডু প্লেসির সঙ্গে ভুল বোঝাবুঝিতে রানআউট হয়ে ফেরেন ডেভিড মিলারও। আর দলের ১৫৭ রানে ডু প্লেসি (৩৬) আউট হওয়ার পরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে প্রোটিয়াদের ব্যাটিং লাইনআপ।

জেপি ডুমিনি একপ্রান্ত আগলে রাখলেও ৪৪.৩ ওভারে ১৯১ রানেই অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ৫১ রানে পড়েছে ৮ উইকেট! ডুমিনি অপরাজিত ছিলেন ২০ রানে।

ভারতের হয়ে পেসার ভুবনেশ্বর কুমার ও জাসপ্রীত বুমরাহ নিয়েছেন ২টি করে উইকেট। অশ্বিন, জাদেজা ও হার্দিক পান্ডিয়ার ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।