বুধবার, ২১শে জুন, ২০১৭ ইং ৭ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

বার্সেলোনার জার্সি গায়ে সৌদি আরবে ঢুকলে ১৫ বছরের জেল

AmaderBrahmanbaria.COM
জুন ১২, ২০১৭
news-image

---

ভীষণ সমস্যায় পড়ে গেছে স্পেনের প্রভাবশালী ফুটবল ক্লাব বার্সেলোনা ও দলের সমর্থকরা। স্প্যানিশ লিগে বার্সার জার্সির স্পন্সর কাতার। এই জার্সি পড়ে কিংবা কাতারের লোগো খচিত কোনো পোশাক পড়ে সৌদি আরবে ঢোকা যাবে না। ঢুকলেই জেলে যেতে হবে আর গুনতে হবে মোটা অংকের জরিমানা। কাতার এয়ারওয়েজের স্পন্সর লোগো থাকায় স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনার জার্সির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সৌদি। সম্প্রতি সৌদি আররে নেতৃত্বে আট দেশ কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের পর এ ধরনের নিষেধাজ্ঞা আসলো। খবর ডেইলি মেইলের।
কাতার এয়ারওয়েজের লোগো সম্বলিত বার্সেলোনার জার্সি পরে সৌদিতে প্রবেশ করলে ১৫ বছরের কারাদণ্ডসহ জরিমানা হবে এক লাখ ২০ হাজার ডলার। অথচ বিশ্বে কাতার এয়ারওয়েজের লোগোসহ বার্সেলোনা তারকা মেসির জার্সি বিক্রি হয়েছে সবথেকে বেশি।
এ সিদ্ধান্তের ফলে সবথেকে সমস্যায় পড়বেন মেসি ও নেইমার ভক্তরা। হয় তাদের সমর্থকদের দলের জার্সি ছাড়া অন্য পোশাকে আসতে হবে নতুবা গুনতে হবে জরিমানা।
এ সিদ্ধান্ত এমন এক সময় আসল, যখন কাতার চরম সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। গত ৫ জুন সৌদি আরবের নেতৃত্বে মিসর, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে। পরে সম্পর্ক ছিন্নের এই তালিকায় যোগ দেয়, লিবিয়া, ইয়েমেন, জর্ডান ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালদ্বীপ। -ডেইলি মেইল

এ জাতীয় আরও খবর