শুক্রবার, ১০ই মার্চ, ২০১৭ ইং ২৬শে ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক ২ টি স্থানে ১৪৪ ধারা জারি

AmaderBrahmanbaria.COM
মার্চ ৯, ২০১৭

আমিরজাদা চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার ২টি স্থানে বৃহস্পতিবার ১৪৪ ধারা জারি করা হয়েছে। স্থানীয় প্রশাসন যে কোন প্রকার অনাকাঙ্খিত ঘটনা রোধে ১৪৪ ধারা জারি করেছে বলে জানিয়েছে।
জানাযায়, সরাইল উপজেলার শাহজাদাপুরে যুবলীগের ২টি গ্রুপ শাহজাদাপুরে বৃহস্পতিবার বিকেল ৩টায় আনন্দ মিছিল ও সমাবেশ করার সময় নির্ধারণ করে। একই সময়ে যুবলীগের আরো একটি গ্রুপ আনন্দ মিছিল ও সমাবেশের কর্মসূচী ঘোষনা। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়। এ অবস্থায় স্থানীয় প্রশাসন সকাল ৬ টা থেকে রাত ১২ টা পর্যন্ত সকল প্রকার, মিটিং, মিছিল ও সমাবেশ নিষিদ্ধ করেছে। সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুপক কুমার সাহা জানান, ২ টি গ্রুপের উত্তেজনা ও বিজয় মিছিলকে কেন্দ্র করে যে কোন প্রকার হিংসাত্মক ঘটনার আশংকা রয়েছে। তাই আনন্দ মিছিল ও সভা-সমাবেশ নিষিদ্ধ করে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।
প্রসঙ্গত, সম্প্রতি সরাইলের শাহজাদাপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে দেলোয়র হোসেনকে আহ্বায়ক করা হয়। অন্যদিকে অপর গ্রুপ অকিল আহম্মেদকে আহ্বায়ক করে পাল্টা কমিটি গঠন করে। ২ টি গ্রুপই বৃহস্পতিবার একই সময়ে একই স্থানে কর্মসূচী ঘোষনা করে।
অন্যদিকে জেলার কসবা উপজেলার কুটি অটল বিহারী উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত ভবন নির্মানকাজের উদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেয়ায় স্থানীয় প্রাশসন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ১৪৪ ধারা জারি করেছে। বৃহস্পতিবার সকাল ৯ টায় এ বিদ্যালয়ের ভবন নির্মান কাজের উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হবার কথা ছিল। এলাকাবাসী একই সময়ে একই স্থানে পাল্টা উদ্বোধনী অনুষ্ঠান ঘোষনা করে। এ নিয়ে তুমুল উত্তেজনা সৃষ্টি হয়। সৃষ্ট পরিস্থিতিতে স্থানীয় প্রশাসন ভবন এলাকায় সকাল ৬ টা থেকে রাত ৮ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে। কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিউদ্দিন আহম্মেদ জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে পুলিশ মোতায়েন রয়েছে। এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, উপজেলার নির্বাহী কর্মকর্তারা পরিস্থিতি বিবেচনায় ১৪৪ ধারা জারি করেছে।