শনিবার, ১১ই মার্চ, ২০১৭ ইং ২৭শে ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

বর্ষসেরার পুরস্কার জিতলেন কোহলি-অশ্বিন

AmaderBrahmanbaria.COM
মার্চ ১০, ২০১৭

স্পোর্টস ডেস্ক : তৃতীয়বারের মতো বর্ষসেরা আন্তর্জাতিক ক্রিকেটারের পুরস্কার পলি উমরিগার জিতলেন ভারতীয় জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। আজ বেঙ্গালুরুতে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বার্ষিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার তুলে দেওয়া হয়। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো এই পুরস্কার জিতলেন কোহলি।

এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজ সফরে অসাধারণ পারফর্ম করায় দিলীপ সারদেশাই পুরস্কার পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। এ নিয়ে দ্বিতীয়বার মর্যাদাপূর্ণ এই পুরস্কার জিতলেন অশ্বিন। এর আগে ২০১১ সালে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজে দুর্দান্ত পারফর্ম করায় এই পুরস্কার জেতেন তিনি। সেবার দুটি সেঞ্চুরিসহ ১৭টি উইকেট নেন অশ্বিন।

পুরস্কার জেতার প্রতিক্রিয়ায় কোহলি বলেন, ‘গত ১০-১২ মাস অসাধারণ কেটেছে। আমি বলব, ২০১৫ থেকে ২০১৬ সালের শেষ পর্যন্ত আমার জন্য দারুণ ছিল। পরিশ্রম সার্থক হয়েছে আমার।’

৫৬ টেস্টে প্রায় ৫০ গড়ে ৪৪৯১ রান করেছেন কোহলি। ১৬টি সেঞ্চুরি ও ১৪টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর। এ ছাড়া ১৭৯ ওয়ানডেতে ৫৩ গড়ে ৭৭৫৫ রান করেছেন ভারতীয় অধিনায়ক। ২৭ সেঞ্চুরিসহ ৩৯টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। ৪৭ টেস্টে প্রায় দুই হাজার রানসহ ১৬৯ উইকেট নিয়েছেন অশ্বিন।