শনিবার, ১১ই মার্চ, ২০১৭ ইং ২৭শে ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

ইসি’র অধীনে আগামী নির্বাচন সুষ্ঠু হবে: কাদের

AmaderBrahmanbaria.COM
মার্চ ১০, ২০১৭

 

নিজস্ব প্রতিবেদক : বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) অধীনে আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র কেন্দ্রে (টিএসসি) আয়োজিত সূর্যসেন হলের ৫০ বছর পূর্তি উৎসবে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিশ্বের প্রায় সব দেশেই নির্বাচনের দায়িত্বে থাকে ক্ষমতাসীন সরকার। শেখ হাসিনা যদি কোনো কারণে নির্বাচনে হেরেও যান তবুও তিনি জনমতকে প্রভাবিত করবেন না। অনেকেই প্রশ্ন তুলছেন নতুন নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে কি না, আমি হলফ করে বলতে পারি- নিরপেক্ষ এবং সুষ্ঠু নির্বাচন হবে।

বর্তমান ছাত্রনেতাদের সমালোচনা করে তিনি বলেন, আমরা যখন ছাত্ররাজনীতি করেছি তখন কোথাও গেলে বাস-ট্রেনে করে যেতাম। প্লেনে যাওয়ার কথা স্বপ্নেও ভাবিনি। আর এখনকার নেতাকর্মীরা ঢাকার আশেপাশের জেলাগুলোতেও প্লেনে করে যায়।

শিক্ষকদের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শিক্ষকদের একটি আত্মমর্যাদাবোধ আছে। আপনার এখন আত্মমর্যাদাবোধ হারিয়ে ছাত্রনেতাদের তোষামোদ করছেন। তারা এখন কথায় কথায় কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিচ্ছে। এটা তো শিক্ষা বিকাশের জন্য অনেক ক্ষতিকর। আপনারা শিক্ষকরা একটু আপনাদের আত্মসম্মানের প্রতি নজর দিন।

রাজনীতিতে সৌজন্যবোধ হারিয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, এখন কোনো সামাজিক অনুষ্ঠানে গিয়েও ভাবতে হয় এখানে যে আসলাম- এর জন্য দলের কোনো সমস্যা হবে কি না। এটা তো রাজনীতি নয়। দুর্ভাগ্য হলো এখন সর্বক্ষেত্রেই রাজনীতির প্রচলন শুরু হয়ে গেছে।

সাম্প্রদায়িক অপশক্তির সহযোগিতা নিচ্ছে বিএনপি- এমন দাবি করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা ও আওয়ামী লীগকে থামাতে যারা সাম্প্রদায়িক অপশক্তির সাথে আলিঙ্গন করছে, তারা নিজেদের ভবিষ্যত সর্বনাশের দিকে ঠেলে দিচ্ছে। কোনো ব্যাক্তি কিংবা রাজনৈতিক দলকে ঠেকাতে গিয়ে বাংলাদেশের জন্য বিপদ ডেকে আনবেন না।

অনুষ্ঠানের বিশেষ বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

এ জাতীয় আরও খবর