শনিবার, ১১ই মার্চ, ২০১৭ ইং ২৭শে ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

সাকিবের আউটের ব্যাখ্যা দিলেন সৌম্য

AmaderBrahmanbaria.COM
মার্চ ১০, ২০১৭

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের রান তখন ১৪২, উইকেট হারিয়েছে চারটি। ব্যাটিংয়ে নেমেই ওয়ানডে স্টাইলে খেলতে থাকেন সাকিব আল হাসান। অতিরিক্ত আক্রমণাত্মক খেলার ফলটাও হাতেনাতে পেয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সান্দাকানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি।

এমন বাজে বলে আউট, সাকিবের খেলার ধরন নিয়ে বেশ সমালোচনা হচ্ছে। তৃতীয় দিনের খেলা শেষে তা নিয়ে প্রশ্নও ওঠে। অবশ্য দলের অন্যতম সেরা খেলোয়াড়ের পাশেই দাঁড়িয়েছেন ওপেনার সৌম্য সরকার।

বৃহস্পতিবার গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে সৌম্য বলেন, ‘সান্দাকানের গুগলি বল সাকিব ভাই বুঝতে পেরেছিলেন। কিন্তু তিনি আনলাকি আউট হয়েছেন। বলটা ভালোভাবে কানেক্ট করতে পারেননি।’

সাকিব ১৯ বলে ২৩ রান করে আউট হন। সাকিব ফিরে যাওয়ার পর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি মাহমুদউল্লাহও। মাত্র ৮ রান করে কুমারার বলে বোল্ড হন মিডল অর্ডারের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান। এরপর মাত্র ৫ রান করে লিটন দাসও ফিরে যান প্যাভিলিয়নে।

অভিজ্ঞ ও সেট ব্যাটসম্যানরা একের পর এক ফিরে যাওয়ার পর ফলোঅনে পড়ার শঙ্কা দেখা দিয়েছিল বাংলাদেশ শিবিরে। তবে অধিনায়ক মুশফিকুর রহিমকে যোগ্য সাহচর্য দিয়েছেন উদীয়মান অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। সপ্তম উইকেট জুটিতে ১০৬ রান যোগ করে বাংলাদেশের ফলোঅন ঠেকান এ দুজন।

দলীয় ২৯৮ রানে মিরাজ আউট হওয়ার পর স্কোরে আর ১০ রান যোগ হতেই আউট হন অধিনায়ক মুশফিক। দুটি উইকেটই নিয়েছেন লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ। চা-বিরতির পর হেরাথের বলে মুস্তাফিজ আউট হলে ৩১২ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। তাই প্রথম ইনিংসে বাংলাদেশ পিছিয়ে থাকে ১৮২ রানে।