g বাঞ্ছারামপুরের অকেজো তাঁত ফ্যাসিলিটিজ সেন্টারটি বিক্রির সিদ্ধান্ত | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১০ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৬শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

বাঞ্ছারামপুরের অকেজো তাঁত ফ্যাসিলিটিজ সেন্টারটি বিক্রির সিদ্ধান্ত

AmaderBrahmanbaria.COM
মার্চ ৬, ২০১৭

---

ফয়সল আহমেদ খান, বাঞ্ছারামপুর : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর সদরে অবস্থিত প্রায় ৩৫ বছরের পুরনো তাঁত ফ্যাসিলিটিজ সেন্টারটি বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকারের পাট ও বস্ত্রমন্ত্রণালয়,-জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী ও স্থানীয় সাংসদ ক্যা.এবি তাজুল ইসলাম এমপি।
ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ২০৯ শতক মূল্যবান ভূমির উপর অবস্থিত বাংলাদেশ সরকারের সর্ববৃহত,তাঁত শিল্প প্রতিষ্ঠান ফ্যাসিলিটিজ সেন্টার অবশেষে বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত হয়েছে।যে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পর উদ্ধোধনের পর থেকে কিছুদিন পর থেকে  সমস্ত কার্য্যক্রম বন্ধ হয়ে যায়। এরশাদ সরকারের আমলে ১৯৮২ সালের ২৫ সেপ্টেম্বর চালু হওয়া প্রায় ১৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত হলেও,-প্রায় ১৩ কোটি টাকার মেশিনারিজসহ ভূমির মূল্য বর্তমানে প্রায় ৩৫কোটি টাকা হতে পারে বলে জানিয়েছে তাঁত বোর্ডের বিভিন্ন সুত্র।
খোজ নিয়ে জানা গেছে,৩৫ বছর ধরে চালু হওয়ার প্রহর গুনছে গুনতে তাঁত ফ্যাসিলিটিজ সেন্টারটি এখন কেবলই হাড় সর্বস্ব কংকালের ন্যয় নিষ্প্রান।

বাঞ্ছারামপুরের বন্ধ ও অকেজো তাত ফ্যাসিলিটিজ সেন্টারটিতে বর্তমানে, ২’শ ৯ শতক ভুমির উপর ৬টি আবাসিক কোয়ার্টার,১২টি ডরমেটরী ভবন,১টি বিশাল গো-ডাউন,৫টি অফিস ভবন,বয়লার হাউস এবং মূল উৎপাদন কারখানা রয়েছে। পাট ও বস্ত্র দপ্তর ও সাবেক প্রাইভেটাইজেশন বোর্ড সূত্রে জানা গেছে.ইতোমধ্যে সরকার টেন্ডার আহবান করেছিলো।কিন্তু আশানুরুপ সাড়া পাওয়া না যাওয়ায় ফের নিলামে তোলা হবে।
এলাকাবাসী মনে করছেন, খোলা আকাশের নীচে অকেজো হয়ে পড়ে থাকা প্রায় ১৩ কোটি টাকার মেশিনারিজ থাকা তাঁত সেন্টারটি বিক্রি করে দিয়ে নতুন কোন প্রতিষ্ঠান গড়ে উঠুক।

এ জাতীয় আরও খবর