শুক্রবার, ১০ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৮শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

১৬ ছক্কায় আজমীরের ২২২!

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৭, ২০১৭

স্পোর্টস ডেস্ক : ভুল পড়ছেন না। ৫০ ওভারের ম্যাচেই ২২২ রান করেছেন বাংলাদেশের এক ক্রিকেটার। প্রথম বিভাগ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগের খেলায় অগ্রণী ব্যাংকের হয়ে আজমীর আহমেদ ১৬৮ বলে ১৬ চার ও ১৬ ছক্কায় অপরাজিত ২২২ রান করেন। উদয়াচল ক্লাবের বোলারদের একাই তুলোধুনো করেছেন আজমীর। তার বিস্ফোরক ইনিংসে ভর করে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৮৩ রান করে অগ্রণী ব্যাংক।

ইনিংসের শুরু থেকেই আজমীর ছিলেন আক্রমণাত্মক। বড় কিছু করার ইঙ্গিত শুরু থেকেই দিয়েছিলেন ২৪ বছর বয়সি এ ক্রিকেটার। জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ভাই মোরসালিন বিন মুর্তজার প্রথম দুই ওভারে দুটি চার মেরে ইনিংস শুরু করেন আজমীর।

এক ওভার পর আবারও মোরসালিনের বলে তুলে নেন চার রান। ১১তম ওভারে ডানহাতি এ পেসারের বলে টানা চারটি চার মারেন আজমীর। ২২তম ওভারে তার ব্যাট থেকে আসে প্রথম ছক্কা। এরপর ২২ গজের ক্রিজে তাণ্ডব চালিয়ে আরো ১৫টি ছক্কা হাঁকান আইইউবিতে অধ্যয়নরত এ ক্রিকেটার।

৫১ বলে হাফসেঞ্চুরি দেখা পাওয়ার পর ১০৮ বলে তিন অঙ্কের ম্যাজিকাল ফিগার স্পর্শ করেন আজমীর। পরের ১০০ রান তুলে নেন মাত্র ৫১ বলে! অগ্রণী ব্যাংকের হয়ে প্রথম দুই ম্যাচে তার রান ছিল ২৪ ও ১৮। বড় রানের ক্ষুধায় থাকা আজমীর আজ ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে সবার নজরে এসে গেলেন।