সোমবার, ১৩ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ১লা ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

রাশিয়ার বিমান হামলায় তিন তুর্কি সেনা নিহত

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১০, ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার উত্তরে রাশিয়ার বিমান হামলায় তুরস্কের তিন সেনা নিহত হয়েছে। তুর্কি সেনাবাহিনীর বরাত দিয়ে বৃহস্পতিবার বিবিসি এ তথ্য জানিয়েছে।

ইসলামিক স্টেটের হাত থেকে সিরিয়ার আল-বাব শহরটি উদ্ধারের জন্য বিদ্রোহীদের সহযোগিতা দিয়ে যাচ্ছে তুর্কি সেনাবাহিনীর কয়েকটি ইউনিট। সম্প্রতি রাশিয়াও তুরস্কের সঙ্গে যৌথভাবে আইএসের ওপর বিমান হামলা চালিয়ে যাচ্ছে।

তুরস্কের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, আল-বাবের কাছে একটি ভবনে তুর্কি সেনারা অবস্থান নিচ্ছিল। এসময় সেখানে রাশিয়ার যুদ্ধবিমান থেকে হামলা চালানো হয়। আইএসকে লক্ষ্য করেই হামলার পরিকল্পনা ছিল।

এতে বলা হয়েছে, ‘আমাদের ইউনিটগুলো যখন একটি ভবনে অবস্থান নিচ্ছিল, তখন দুর্ঘটনাবশতঃ সেখানে বোমা হামলায় তিন সেনা শহীদ হয়েছে।’

এদিকে এ ঘটনায় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দুঃখ প্রকাশ করেছেন বলে জানিয়েছে ক্রেমলিন। এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ প্রেসিডেন্ট পুতিন তুর্কি প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপে আল-বাব এলাকায় যে দুঃখজনক ঘটনায় তিন সেনার মৃত্যু হয়েছে সেজন্য শোক প্রকাশ করেছেন।’ ফোনে দুই নেতা ইসলামিক স্টেটসহ অন্য জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে হামলা জোরদারে একমত হয়েছেন বলেও এতে বলা হয়েছে।