সোমবার, ১৩ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ১লা ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

ফাঁসির আদেশ থেকে শাহনূর

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১০, ২০১৭

বিনোদন প্রতিবেদক : চিত্রনায়িকা শাহনূরের পারিবারিক দেওয়া নাম মৌসুমী। কিন্তু এই নামে এ দেশে একজন জনপ্রিয় নায়িকা থাকায় মৌসুমী নামটা বাদ দিয়ে পরিচালক এম এ খালেক তার নাম রাখেন শাহনূর। সেই থেকে তিনি এ নামেই পরিচিত। ১৯৯৯ সালে এম এ খালেক পরিচালিত ‘ফাঁসির আদেশ’ ছবির মাধ্যমে বড়পর্দায় যাত্রা শুরু হয় শাহনূরের।

কিন্তু তার অভিনীত এই ছবিটি কখনোই আলোর মুখ দেখেনি। এরপর ২০০০ সালে জিল্লুর রহমান ময়না পরিচালিত ‘জিদ্দী সন্তান’ চলচ্চিত্রের মাধ্যমে রূপালি জগতে নায়িকার অভিষেক ঘটে। শাহনূর অভিনীত মুক্তিপ্রাপ্ত উল্লেখযোগ্য চলচ্চিত্র হচ্ছে- ‘স্বপ্নের বাসর’, ‘হাজার বছর ধরে’, ‘মায়ের জন্য যুদ্ধ’, ‘শেষ যুদ্ধ’, ‘রাজধানী’, ‘নয়ন ভরা জল’, ‘প্রেম সংঘাত’ ও ‘কারাগার’ ইত্যাদি। তার অভিনীত ৫০তম চলচ্চিত্র হচ্ছে বদিউল আলম খোকন পরিচালিত ‘রাজা বাবু’। এদিকে আজ শাহনূরের জন্মদিন।

এবারের দিনটি একটু ভিন্নভাবে উদযাপনের উদ্যোগ নিয়েছেন তিনি। শাহনূর বলেন, ‘দেখতে দেখতে চলচ্চিত্রে দেড় যুগেরও বেশি সময় পার করেছি। তাই আজ খুব কাছের কিছু মানুষকে নিয়ে বিশেষভাবে জন্মদিনটি উদযাপন করতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন, যেন আরো ভালো ভালো চলচ্চিত্রে কাজ করতে পারি।’ এর বাইরে শাহনূর অভিনীত মুক্তি প্রতীক্ষিত চলচ্চিত্রগুলো হচ্ছে- ‘জীবন যন্ত্রণা’, ‘অপহরণ’, ‘হবার তো হবেই প্রেম’, ‘কে আমার শত্রু’, ‘প্রেম প্রীতি ভালোবাসা’ এবং কাঁকতাড়–য়া’।

সম্প্রতি শাহনূর দুটি নতুন বিজ্ঞাপনে মডেল হয়েছেন। চলচ্চিত্রের পাশাপাশি নাটকেও অভিনয় করেছেন শাহনূর। তার অভিনীত প্রথম নাটক ‘কুয়াশার শেষ চিঠি’। বর্তমানে শাহনূর অভিনীত ‘হাই সোসাইটি’, ‘নীড় খোঁজে গাংচিল’ এবং ‘আশা নিরাশার মাঝে’ ধারাবাহিকগুলো তিনটি চ্যানেলে প্রচার হচ্ছে।