সোমবার, ১৩ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ১লা ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

ধর্মই রাষ্ট্রের ভিত্তি হলে ২২টি আরব দেশের জন্ম হতো না : বিজেপি নেতা

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১০, ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক : বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের নির্মূলের অনুমোদন দিয়েছে কোরআন। সন্ত্রাসবাদ নির্মূলে সাধারণ মানুষের জীবন রক্ষা হয়। আর ইসলামের ধর্মগ্রন্থ কোরআন ফাসাদ সৃষ্টিকারীদের নির্মূলের অনুমোদন দিয়েছে। এ কথা বলেছেন ভারতীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর।

ভারতের ক্ষমতাসীন কট্টর হিন্দুবাদী বিজেপি দলের এই মুসলমান নেতা বিশৃঙ্খলা-ফাসাদ সৃষ্টিকারীদের দমনের মাধ্যমে পুরো একটি সম্পদ্রায়কে নিরাপদ রাখা যায় বলে মনে করেন তিনি।

দেশটির কেন্দ্রীয় পররাষ্ট্রন্ত্রী মোবাশার জাওয়াদ আকবর ওরফে এম জে আকবর বলেন, মুসলমানদের কিছু গোষ্ঠীতে কট্টরপন্থার বিস্তারের কারণে বাস্তবতা ও ইসলামের সঠিক নির্দেশনা কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ন্যাশনাল সিকিউরিটি গার্ডের (এনএসজি) এক অনুষ্ঠানে বক্তব্য দানকালে বৃহস্পতিবার এসব কথা বলেন এম জে আকবর। এ সময় তিনি ধর্মকে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টাকারী হিসেবে লস্কর-ই-তৈয়বা ও ইসলামিক স্টেটের মতো সন্ত্রাসী সংগঠনের সমালোচনা করেন।

আকবর আরও বলেন, আমার ইসলামী বিশ্বাস মতে- ধর্মে রাজনৈতিক মতভেদ তো অনেক আগেই পয়গম্বর মোহাম্মদের (সা.) মৃত্যুর পর প্রকট হয়ে দেখা দেয়। আর এ কারণেই তো শিয়া আর সুন্নিদের মাঝে সংঘর্ষ বাধে।

তিনি প্রশ্ন করেন- ধর্মই যদি রাষ্ট্র গঠনের নিয়ামক হতো তবে ২২টি আরব দেশের জন্ম হতো না।

এমন পরিস্থিতিতে ভারত সরকার কট্টরতার মোকাবিলায় একটি আন্তর্জাতিক সম্মেলন ডাকার চিন্তা করছে।

সূত্র : এনবিটি