শুক্রবার, ১০ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৮শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

রাষ্ট্রপতি কোনো বিতর্কিত ব্যক্তিকে সিইসি করেননি : ইনু

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৭, ২০১৭

 

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি কোনো বিতর্কিত বা সমালোচিত ব্যক্তিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ দেননি। যোগ্য, দক্ষ ও সৎ কর্মকর্তারাই নির্বাচন কমিশনে নিয়োগ পেয়েছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

 

মঙ্গলবার দুপুরে সচিবলায়ে নিজ কার্যালয়ে নতুন নির্বাচন কমিশন নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

ইনু বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করেছেন। জাতীয় নির্বাচনে নির্বাচন কমিশনই প্রধান ভূমিকা পালন করে থাকে। আর সরকার সহায়তা করে থাকে। আমরা তাদেরকে সহায়তা করবো।

বিএনপিকে নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন হবে এমনটাই আমি প্রত্যাশা করি। বিএনপিও ওই নির্বাচনে আসবে বলে আমার বিশ্বাস। আর তাদের আসাও উচিত।

তিনি বলেন, নতুন নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পাওয়া ব্যক্তিরা কর্মজীবনে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তাই আমার দলের পক্ষ থেকে এ কমিশনের ওপর আস্থা আছে।

বিএনপির আমলে ওএসডি থাকা এ সিইসি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, নতুন সিইসি একজন সরকারি কর্মকর্তা ছিলেন। তিনি আইনিভাবে তার দায়িত্ব পালন করেছেন। আর আইনিভাবেই তার বিষয়ে নিষ্পত্তি হয়েছে। সুতরাং কারও ওপর ক্ষোভের কোনো বিষয় এখানে নেই। বরং তার ওপর সবার আস্থা রেখেই কাজ করা উচিত বলেও তথ্যমন্ত্রী মনে করেন।