শুক্রবার, ১০ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৮শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

দুই হাজার বছরের প্রাচীন সেক্স টয় এবার সর্বসমক্ষে

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৭, ২০১৭

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক : বিশ্ব আধুনিক হওয়ার সঙ্গে সঙ্গে বদলে গিয়েছে যৌনতা সম্পর্কে সমস্ত ধারণা। বিশ্ববাজারে সেক্স টয়ের চাহিদাও রমরমিয়ে বৃদ্ধি পেয়েছে। কিন্তু এই সেক্স টয় কি সত্যিই আধুনিক বিশ্বের আবিষ্কার? সম্প্রতি একটি গবেষণায় উঠে আসা তথ্য এবং প্রমাণ কিন্তু সেই দাবি নস্যাৎ করে দিচ্ছে।

সম্প্রতি, সেক্স টয়ের দু’টি ছবি প্রকাশ করেছেন চিনের একদল গবেষক। তাঁরা জানিয়েছেন, ব্রোঞ্জের তৈরি এই সেক্স টয়গুলি প্রায় ২০০০ বছরের পুরনো। গবেষকদের দাবি, এইগুলি হান আমলের। আর এইগুলিই সবথেকে প্রাচীন সেক্স টয় বলে মনে করছেন গবেষকরা।

এই সেক্স টয়গুলির একটি ২০০৯-এ চিনের সাংহাইয়ের জিয়াংসু প্রদেশের একটি প্রাচীন কবর থেকে উদ্ধার করা হয়েছে। অন্য একটি সেক্স টয় ২০১২-তে উদ্ধার হয়েছে পশ্চিম জিয়াংসুর জুয়ি থেকে। এগুলিকে এতদিন ইজেং শহরের একটি মিউজিয়ামে সংরক্ষণ করে রাখা হয়েছিল। তবে তা সাধারণ মানুষের সামনে আনা হয়নি।

তবে এই বছরেই সান ফ্রান্সিসকোর এশিয়ান আর্টস মিউজিয়ামে এই সেক্স টয়গুলি সাধারণ মানুষের সামনে প্রদর্শন করা হবে। শুধু তাই নয়, এই প্রদর্শনীতে থাকবে হান সাম্রাজ্যের আরও ১৬০টি শিল্পকর্ম। এই প্রদর্শনীর নাম দেওয়া ‘টুম্ব ট্রেসারস’। সুত্র-এবেলা।

এ জাতীয় আরও খবর