১৪ই নভেম্বর, ২০১৬ ইং, সোমবার ৩০শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


ট্রাম্প-ওবামা বৈঠক


Amaderbrahmanbaria.com : - ১০.১১.২০১৬

আন্তর্জাতিক ডেস্ক : হোয়াইট হাউসে গেলেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে রয়েছেন তার স্ত্রী মেলানিয়াও। তারা বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে বৈঠক করছেন। এমনটিই জানিয়েছে দেশটির সংবাদমাধ্যমগুলো।

‘শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর’ নিয়ে আলোচনা করতেই ট্রাম্পকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানান বারাক ওবামা। কীভাবে দেশের জন্য একসঙ্গে কাজ করা যায় তা নিয়েও আলোচনা হবে বলে নিশ্চিত করেন এক কর্মকর্তা।

সিএনএন’র খবরে বলা হয়, হোয়াইট হাউজের স্পিকার পল রায়ান ও সিনেট মেজরিটি লিডার মিচ ম্যাককর্লেনের সঙ্গেও সাক্ষাৎ করবেন ডোনাল্ড ট্রাম্প। তার সঙ্গে নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স রয়েছেন। তিনি বর্তমান ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দেখা করবেন।

প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর এই প্রথম ওয়াশিংটনে গেলেন ডোনাল্ড ট্রাম্প। নিজের বিমানে করেই তিনি স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রিগ্যান জাতীয় বিমানবন্দরে অবতরণ করেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প জয় পেলেও মূল আনুষ্ঠানিকতার জন্য অপেক্ষা করতে হবে ২০ জানুয়ারি পর্যন্ত। আসছে ডিসেম্বরে ইলেক্টররা আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টকে নির্বাচিত করার পর ২০ জানুয়ারি হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। তারপরই যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট ও ৪৮তম ভাইস প্রেসিডেন্ট দায়িত্ব নেবেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close