১৩ই সেপ্টেম্বর, ২০১৬ ইং, মঙ্গলবার ২৯শে ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


‘জিয়ার স্বাধীনতা পদক ফিরিয়ে দেয়া হবে’


Amaderbrahmanbaria.com : - ০৯.০৯.২০১৬

 
নিজস্ব প্রতিবেদক : বিএনপি আবার ক্ষমতায় আসবে এমন আশা ব্যক্ত করে দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, সেই সময় জিয়াউর রহমানের স্বাধীনতা পদক আবার ফিরিয়ে দিয়ে জাতীয় জাদুঘরে তা প্রতিস্থাপন করা হবে।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও মুক্তি’র দাবিতে প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এ প্রতিবাদ সমাবেশর আয়োজন করে।

তিনি বলেন, বলেন, মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখায় জিয়াউর রহমানকে বীর উত্তম পদে ভূষিত করেন শেখ মুজিবুর রহমান। এরই অবস্থান ধরে জিয়াউর রহমানকে স্বাধীনতা পদক দেওয়া হয়। স্বাধীনতা পদক বাতিল করে আজকে জাদুঘর থেকে এ স্বাধীনতা পদক অপসারণ করা অর্থ হচ্ছে, তা দেশের স্বাধীনতাকে অপসারণ করার সমান।

দলটির এ ভাইস চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী আপনি যেসব দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন এর পর ভবিষ্যতে আপনার দলের নেতাকর্মীদের জন্য ভাল হবে না।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ সব নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে তাদের মুক্তির দাবি করেছেন শামসুজ্জামান দুদু।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলেরর সভাপতি মুহাম্মদ মুনির হোসেনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব খাইরুল কবির খোকন, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি সাইফুল ইসলাম প্রমুখ।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close