১৬ই সেপ্টেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ১লা আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ


জলদস্যুদের হাঙ্গর দিয়ে খাওয়ানোর প্রস্তাব


Amaderbrahmanbaria.com : - ১২.০৯.২০১৬

 

 

আন্তর্জাতিক ডেস্ক :ওবামাকে পতিতাপুত্র ও বান কি মুনকে আহাম্মক বলে গালি এবং চরমপন্থি আবু সায়াফ গ্রুপকে কাঁচা খেয়ে ফেলার হুমকি দেয়ার পর ফিলিপাইনের বাকপটু প্রেসিডেন্ট দুতার্তে জলদস্যুদের হাঙ্গর দিয়ে খাওয়ানোর প্রস্তাব দিয়েছেন।ইন্দোনেশিয়া থেকে ফিরে শুক্রবার সফর সম্বন্ধে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রেসিডেন্ট দুতার্তে একথা বলেন।

তিনি জানান, সফরকালে ইন্দোনেশিয়ান প্রেসিডেন্ট উইদোদোর সঙ্গে তার বৈঠক হয়। এ সময় তিনি প্রেসিডেন্ট উইদোদোকে বলেছেন, ইন্দোনেশিয়ান নৌবাহিনী জলদস্যুদের তাড়া করে প্রয়োজনে ফিলিপাইনের সীমানায় ঢুকে পড়তে পারবে।উল্লেখ্য, ইন্দোনেশিয়া থেকে কয়লাবাহী জাহাজ ফিলিপাইন যাওয়ার পথে চরমপন্থি আবু সায়াফ গ্রুপের দস্যুরা দক্ষিণ চীন সাগরে জাহাজে লুটপাট চালায় এবং নাবিকদের অপহরণ করে বলে অভিযোগ রয়েছে।

 

দুতার্তে বলেন, আমি বলেছি দস্যুদের নাগালে পাওয়ামাত্রই যেন উড়িয়ে দেয়া হয়। আর যদি আশপাশে হাঙ্গর থাকে তাহলে ওদের হাঙ্গরকে খাওয়ানো যেতে পারে।ওবামাকে গালি দেয়া প্রসঙ্গে ‘ভুল’ রিপোর্টের জন্য তিনি সাংবাদিকদের ওপর রেগে আছেন কিনা জানতে চাইলে দুতার্তে বলেন, যদি আমি ভুল করি তাহলে আমাকে আক্রমণ ও সমালোচনা করতে দ্বিধা করবেন না। জনগণের সেবা করা যেমন আমার দায়িত্ব, তেমনি এটাও দেশের প্রতি আপনাদের দায়িত্ব।

মিডিয়ার প্রতি কোনো ক্ষোভ নেই উল্লেখ করে তিনি বলেন, কারো প্রতি ক্ষুব্ধ হওয়ার অধিকার আমার নেই, বরং প্রশ্ন করাটাই আপনাদের দায়িত্ব। কেউ কোনো ভুল করলেও তার যদি অসৎ উদ্দেশ্য না থাকে, তাহলে আমি কিছু মনে করি না।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close