g রাশিয়ার সঙ্গে জোরালো সম্পর্ক চায় সৌদি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৩০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

রাশিয়ার সঙ্গে জোরালো সম্পর্ক চায় সৌদি

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১, ২০১৬

---

Sergey Lavrov, Adel bin Ahmed Al-Jubeirআন্তর্জাতিক ডেস্ক : প্রভাবশালী মুসলিম দেশ ও মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের প্রধান মিত্র সৌদি আরব জানিয়েছে তারা রাশিয়ার সঙ্গে জোরালো দ্বিপাক্ষিক সম্পর্ক গড়ে তুলতে চায়।

সৌদি পররাষ্ট্র মন্ত্রী আদেল আল জুবায়র এক বিবৃতিতে জানান, রাশিয়ার সঙ্গে বিভিন্ন সহযোগিতামূলক ক্ষেত্রে এক যোগে কাজ করার মধ্য দিয়ে উষ্ণতম সম্পর্ক গড়ে তুলতে চায় সৌদি আরব।

দুই কোটিরও বেশি মুসলিম বসবাস করে উল্লেখ্য করে রাশিয়াক গুরুত্বপূর্ণ রাষ্ট্র আখ্যা দেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, রাশিয়ার সঙ্গে সৌদি আরব এরই মধ্যে তেল ও জ্বালানিখাতে সহযোগিতার জন্য বেশ কিছু চুক্তি সাক্ষর করেছে।

এছাড়াও সৌদির ভিশন ২০৩০ অর্জনকে অপ্রতিরোধ্য করতে সন্ত্রাসবাদ দমনে গঠনমূলক সহযোগিতার ক্ষেত্রে দুই দেশের যৌথ বিনিয়োগ বাড়াতে চুক্তি হয়েছে।

সিরিয়া সংকটের ব্যাপারে সৌদি ও রাশিয়ার দৃষ্টিভঙ্গির মধ্যে ভিন্নতা থাকলেও তা দুই দেশের মধ্যকার যৌথ সহযোগিতার ক্ষেত্রে তা কোনও প্রভাব ফেলবে না বলে জানান সৌদ পররাষ্ট্রমন্ত্রী। তিনি নিশ্চিত করেন যে, সৌদি-রাশিয়ার সমন্বয় ও এবং সহযোগিতার মাধ্যমে সিরিয়া সংকটের ব্যাপারে উভয়ের মতভিন্নতা অনেকটাই কমে আসবে। সূত্র: সৌদি গেজেট

এ জাতীয় আরও খবর