শুক্রবার, ২৬শে অক্টোবর, ২০১৮ ইং ১১ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

২৩ বছর পর হত্যা মামলায় পাঁচ জনের যাবজ্জীবন

মেহেরপুরে আনোয়ার হত্যা মামলার ২৩ বছর পর ৫ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলায় অপর ৪ আসামিকে বেকুসর খালাস দেয়া হয়েছে।

বুধবার সকালে মেহেরপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ গাজী রহমান এ আদেশ দেন। একইসঙ্গে আসামিদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ২ মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- গাংনী উপজেলার বেতবাড়িয়া গ্রামের বদর উদ্দিনের ছেলে ফজলুল হক, নুর বকসের ছেলে সালেহীন, খয়ের বকসের ছেলে খুশালী, মজিবুর রহমানের ছেলে হাসানুজ্জামান ও এলাহী বকসের ছেলে আব্দুর রাজ্জাক।

মামলার বিবরণে জানা গেছে, বেতবাড়িয়া গ্রামের ইসাহাক ও পচা গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন ১৯৯৫ সালের ১১ মে ঈদের নামাজ শেষে বাড়ি ফেরার পথে পচা গ্রুপের আব্দুল গেজালের ছেলে মিনাল হোসেনকে আটকে রাখে প্রতিপক্ষরা। এ ঘটনা জানতে পেরে তাকে ছাড়াতে যান ইসাহাক গ্রুপের লোকজন। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ঘ বেধে যায়।

সংঘর্ষের এক পর্যায়ে পচার ছেলে আনোয়ার হোসেনকে বল্লম দিয়ে আঘাত করলে তিনি মারা যান। ওই দিনই পচা গাংনী থানায় ২১ জনকে আসামি করে হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ৯ জনকে আসামি করে চার্জশিট দাখিল করেন। মামলায় ১৭ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেন।