বৃহস্পতিবার, ১১ই অক্টোবর, ২০১৮ ইং ২৬শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

উইন্ডোজ টেন আপডেট স্থগিত করেছে মাইক্রোসফট

তথ্যপ্রযুক্তি ডেস্ক : গ্রাহকদের জন্য কয়েকদিন আগে উইন্ডোজ টেন-এর সর্বশেষ ভার্সন উন্মুক্ত করে মাইক্রোসফট। কিন্তু গতকাল ওই ভার্সনটি স্থগিত করেছে তারা। উইন্ডোজ টেন-এর সর্বশেষ সংস্করণ ব্যবহারের ফলে অনেকেই কম্পিউটারের তথ্য হারাচ্ছেন বলে শোনা যাচ্ছে। মূলত এ কারণে আপডেটটি স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে টেক ক্রাঞ্চ।

এ সম্পর্কে মাইক্রোসফট তাদের সাপোর্ট সাইটে জানায়, উইন্ডোজ ১০ অক্টোবর ২০১৮ আপডেটটি সব ব্যবহারকারীর জন্য স্থগিত করেছি আমরা। আপডেটেড ভার্সন ব্যবহারের পর গ্রাহকরা তথ্য হারাচ্ছেন, এমন অভিযোগের তদন্ত করছি।

উইন্ডোজ ১০ অক্টোবর ২০১৮ আপডেটটির সংস্করণ ১৮০৯। এটা চলতি মাসের ২ তারিখ উন্মুক্ত করা হয়। এরপরই বেশ কিছু ব্যবহারকারী উইন্ডোজের সর্বশেষ সংস্করণ ব্যবহারের জন্য ডাউনলোড শুরু করেন। ডাউনলোডের পর দেখা যায়, তাদের কম্পিউটারের অনেক ডাটাই নেই।

মাইক্রোসফট ব্যাপারটি নিয়ে তদন্ত শুরু করেছে। একই সাথে সমস্যাটি কত বড় আকার ধারণ করছে তাও বুঝতে চাইছে তারা। এজন্য আপডেটটি আবার উন্মুক্ত করতে কিছুটা সময় লাগতে পারে। এ সম্পর্কে টেক ক্রাঞ্চ জানায়, সামনের সপ্তাহের শুরুর দিকে উইন্ডোজ টেন-এর আপডেটটি উন্মুক্ত করবে মাইক্রোসফট। কারণ, তারা সমস্যাটির মূলে প্রবেশ করতে চায়।