বৃহস্পতিবার, ৪ঠা অক্টোবর, ২০১৮ ইং ১৯শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

বিদেশি অতিথির মানিব্যাগ চুরি করলেন পাক আমলা, ভিডিও ভাইরাল

কুয়েতের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের এক সদস্যের মানিব্যাগ চুরি করলেন এক পাকিস্তানি আমলা। আর সেই চুরি করার দৃশ্য ধরা পড়ে গেল ক্লোজ সার্কিট ক্যামেরায়। ছয় সেকেন্ডের সেই ভিডিয়ো এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। একই সঙ্গে এই কেলেঙ্কারিতে আন্তর্জাতিক দুনিয়ায় মাথা হেঁট হল পাকিস্তানের।

পাকিস্তানে বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা করতে গিয়েছিল কুয়েতের প্রতিনিধিদলটি। সফরের মধ্যেই নিজের মানিব্যাগ হারিয়ে ফেলেন এক প্রতিনিধি। সরকারি ভাবে তা নিয়ে অভিযোগও দায়ের করেন তিনি। এর পরই আসরে নামে পাকিস্তান সরকার। অর্থমন্ত্রকের যে হলে চলছিল বৈঠক, সেখানে তন্ন তন্ন করে তল্লাশি চালানো হয়। হলে উপস্থিত নিচুতলার সমস্ত কর্মীকেও জেরা করার পাশাপাশি শারীরিক ভাবে তল্লাশি চালানো হয়। কিন্তু মানিব্যাগের কোনও খোঁজ মেলেনি। তখন খতিয়ে দেখা হয় ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ। এর পরই সামনে আসে কেলেঙ্কারির ছবি।

ভিডিয়ো ফুটেজে ওই পাকিস্তানি আমলাকে টেবিলের ওপর পড়ে থাকা মানিব্যাগটি তুলে চুপিসাড়ে পকেটে ঢুকিয়ে নিতে দেখা যাচ্ছে। জানা গিয়েছে, ওই আমলা পাকিস্তান অর্থমন্ত্রকের গ্রেড ২০ পর্যায়ের সচিব জারার হায়দর খান। যদিও তিনি প্রথমে চুরির কথা স্বীকার করেননি। কিন্তু ভিডিয়ো ফুটেজ দেখানোর পর তিনি মানিব্যাগটি ফেরত দিয়েছেন বলে জানা গিয়েছে।

দেখুন ভিডিও

omar r quraishi

@omar_quraishi
Grade 20 GoP officer stealing a Kuwaiti official’s wallet – the official was part of a visiting delegation which had come to meet the PM

10:46 PM – Sep 28, 2018
2,230
1,965 people are talking about this
Twitter Ads info and privacy
আরও পড়ুন: ‘ইমরানের সরকার নতুন মোড়কে পুরনো পাকিস্তান’, রাষ্ট্রপুঞ্জে ‘সন্ত্রাস’-গোলা নয়াদিল্লির

উচ্চপদস্থ এই আমলার এ হেন কেলেঙ্কারির ছবি সামনে আসায় মাথা আন্তর্জাতিক পর্যায়ে মাথা হেঁট হয়েছে পাকিস্তানের। নিন্দার ঝড় উঠেছে পাকিস্তান জুড়ে। যদিও পুরো বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে পাকিস্তান সরকার। দোষী সাব্যস্ত হলে, ওই আমলাকে শাস্তি দেওয়া হবে বলেও জানিয়েছে ইসলামাবাদ।

-আনন্দ বাজার

এ জাতীয় আরও খবর

কম বয়সীদের ফাঁদে ফেলতে ব্যবহার করা হচ্ছে ফেসবুক!

এবারের নোবেল শান্তি পুরস্কারে জড়াতে পারে বাংলাদেশের নাম

মন্ত্রিসভায় স্বর্ণ নীতিমালা অনুমোদন

ওসমানীতে বাংলাদেশ বিমানের জরুরি অবতরণ

চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু বৃহস্পতিবার

প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে কোটা বাতিল

হেলিকপ্টারে চড়ে জেল থেকে পালিয়েও শেষ রক্ষা হলো না

গান্ধীরপ্রতিকৃতি চশমা ছাড়াই ১৮ বছর!

এবারও আছেন ঐশ্বরিয়া