বুধবার, ২৪শে অক্টোবর, ২০১৮ ইং ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

আশুগঞ্জের ফিরোজ মিয়া কলেজকে সরকারিকরণে আনন্দ শোভাযাত্রা 

আশুগঞ্জ প্রতিনিধি : আশুগঞ্জ ফিরোজ মিয়া কলেজ সরকারীকরণ করায় আনন্দ শোভা যাত্রা করেছে কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা, প্রতিষ্ঠাতা ও সদ্য বিদায়ী পরিচালনা পর্ষদের সদস্যরা। মঙ্গলবার দুপুরে কলেজ চত্বর একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কাচারী বির্থীকায় গিয়ে শেষ হয়। শোভাযাত্রাটি নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী বাইন হিরা। পরে কাচারী বিথীকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যাড়ালে শ্রদ্ধাঞ্জলী জানান শিক্ষক-শিক্ষার্থী, প্রতিষ্ঠাতা ও সদ্য বিদায়ী পরিচালনা পর্ষদের সদস্যরা।

শোভা যাত্রার আগে কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বার্হী কর্মকর্তা মৌসুমী বাইন হিরা। সভায় কলেজের ভারপ্রার্প্ত অধ্যক্ষ মুজিবুর রহমান জিন্নাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি ও জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মঈন উদ্দিন মঈন, কলেজের প্রতিষ্ঠাতা ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি হাজী মোঃ ফিরোজ মিয়া, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ আনিছুর রহমান, কলেজের ইতিহাস বিভাগের প্রধান অধ্যাপক মোহাম্মদ কামাল হোসেন।

১৯৯২ সালে উচ্চ মাধ্যমিক স্তরে পাঠদানের মধ্য দিয়ে শুরু হয় প্রতিষ্ঠানটির শিক্ষা কার্যক্রম। তখন প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ছিল ১শ ২৩ জন। উচ্চ মাধ্যমিক স্তর চালুর পর দীর্ঘ ২৬ বছরে কলেজটিতে সংযোজন হয়েছে কারিগরি, ডিগ্রি পাস কোর্স ও ৫টি বিষয়ে অনার্স কোর্স। বর্তমানে শিক্ষার্থীর সংখ্যা রয়েছে আড়াই হাজারের মতো। কলেজটি প্রতিষ্ঠিত হওয়ায় এ কলেজ থেকে শিক্ষা গ্রহন করে উচ্চ শিক্ষিত হয়েছে কলেজের শিক্ষার্থীরা নানা পেশায় সরকারী উচ্চতর পদে কর্মরত হয়েছেন এবং প্রতিষ্ঠিত হয়েছেন।

আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব মোঃ ফিরোজ মিয়া প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন।

এ জাতীয় আরও খবর

আশুগঞ্জে আওয়ামীলীগের কর্মীসভা জনসভায় পরিনত

আশুগঞ্জে জাতীয় পার্টির বর্ধিত সভা অনুষ্ঠিত

আশুগ‌ঞ্জে ‌শিক্ষক ও বীর মু‌ক্তি‌যোদ্ধা‌দের সংবর্ধনা, চেক হস্তান্তর 

আশুগঞ্জে ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়ে তারেক রহমানসহ জড়িত সকলের ফাঁসির দাবিতে প্রতিবাদ অনুষ্ঠিত

আশুগঞ্জের খাড়াসারে দেশের প্রথম গ্লাসের নির্মিত মসজিদ উদ্বোধন

আশুগঞ্জের খাড়াসারে দেশের প্রথম গ্লাসের নির্মিত মসজিদ উদ্বোধন

আশুগঞ্জে উপজেলা আওয়ামী লীগে বর্ধিত সভা অনুষ্ঠিত

আশুগঞ্জে আনিছুর রহমানের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

১৩শ কোটি টাকা ব্যয়ে আশুগঞ্জে নির্মিত হচ্ছে দ্বিতীয় কন্টেইনার নদীবন্দর