বৃহস্পতিবার, ১৯শে জুলাই, ২০১৮ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

১৯ জুলাই ঢাকা-রিয়াদ রুটে আবারো চালু হচ্ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট

ডেস্ক রিপোর্ট : হঠাৎ করেই বন্ধ করে দেয়া ঢাকা-রিয়াদ রুটে সরাসরি আবারো চালু হচ্ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট। আগামী ১৯ জুলাই থেকে সপ্তাহে ৩টি ফ্লাইট এই রুটে চলাচল করবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এই সিদ্ধান্তে খুশি প্রবাসীরা।

গত সপ্তাহে হজ উপলক্ষে হঠাৎ করেই কোনো ধরণের নোটিশ না দিয়ে ঢাকা-রিয়াদ রুটে ফ্লাইট বন্ধ ঘোষণা করে বাংলাদেশ বিমান। এ নিয়ে ব্যাপক সমালোচনার পর আবারও বন্ধ ফ্লাইট চালু করার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। আগামী ১৯ জুলাই থেকে এ রুটে সপ্তাহে ৩দিন যাত্রীবাহী বিমান চলাচল করবে বলে জানান এই কর্মকর্তা।

বিমানের রিজিওন্যাল ম্যানেজার বলেন, বাংলাদেশ সরকার বিমান মন্ত্রণালয় এবং সকলের সহযোগীতায় আমরা সপ্তাহে ৩দিন পুনরায় যাত্রী পরিবহনের জন্য বিমান অপারেশন শুরু করেছি।

বিমানের ব্যবসা সফল এ রুটে হজের কারণে ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত এবারই প্রথম। শুরুতে ক্ষোভ প্রকাশ করলেও নতুন করে তা চালু করার সিদ্ধান্তে খুশি প্রবাসীরা।

এদিকে বিমানের এমন সিদ্ধান্তে বিড়ম্বনায় পড়লেও ট্রাভেলস ব্যবসায়ীরা মনে করছেন পুনরায় চালু হলে ভ্রমণকারী যাত্রীদের কষ্ট কিছুটা লাঘব হবে।

প্রবাসী ট্রাভেলস ব্যবসায়ী ওয়াহিদুল করিম বলেন, ১৯ তারিখ থেকে আবারো ফ্লাইট চালু হচ্ছে। এতে আমরা আমরাও আনন্দিত।

নতুন করে ফ্লাইট চালু হওয়ার খবরে অনেকে খুশি হলেও, আগে যেখানে সপ্তাহে ৬টি ফ্লাইটে গড়ে ৫ হাজার যাত্রী ভ্রমণ করতেন, সেখানে ৩টি ফ্লাইটে শুধুমাত্র ১২০০ যাত্রী পরিবহণে কতটুকু সন্তুষ্ট থাকবেন রিয়াদ প্রবাসীরা তা এখন দেখার বিষয়।

 

সূত্র: সময় টিভি

এ জাতীয় আরও খবর

প্রবাসীদের এনআইডি দিতে দূতাবাসে ‘লোকাল সার্ভার’

একই দিনে মারা গেলেন প্রতিমন্ত্রী পলকের ২ ভাই

সকলের ফেসবুকে নজরদারি করছে সরকার

আশুগঞ্জের রেলগেইটে অসামাজিক কার্যকলাপ ও মাদক বিক্রির অভিযোগে আস্তানা গুড়িয়ে দিয়েছে এলাকাবাসী

দুদকে দুই দফা তলব, হাজির হননি এসপি মিজান

বাংলাদেশে নতুন মার্কিন রাষ্ট্রদূত হচ্ছেন মিলার