বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

কঠোর অভিবাসননীতি নিয়ে হোয়াইট হাউজের সাফাই

মার্কিন-মেক্সিকো সীমান্তে যুক্তরাষ্ট্রের কঠোর অভিবাসননীতি নিয়ে নিজেদের অবস্থান ব্যাখ্যা করেছে হোয়াইট হাউজ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিয়োগকৃত মার্কিন হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি কিরসজেন নিলসেন সোমবার সাংবাদিকদের কাছে যুক্তরাষ্ট্রের অভিবাসননীতি সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি বলেন, প্রশাসন কেবল প্রচলিত আইনটিই কোনও ছাড় না দিয়ে মেনে চলেছে।

নিলসেন বলেন, ‘মার্কিন প্রশাসন কখনই পরিবার থেকে শিশুকে বিচ্ছিন্ন করার মত কোনও নিয়ম তৈরি করেনি। বিষয়টি এটাই যে আমরা আইন অমান্যকারীদের আর সীমান্তে প্রবেশ করতে না দেওয়ার সিদ্ধান্তে কঠোর অবস্থানে রয়েছি।’

উল্লেখ্য, এবছর মধ্য-এপ্রিল থেকে শুরু করে মে মাস পর্যন্ত অবৈধভাবে প্রবেশ করায় দেশটির সীমান্ত থেকে প্রায় দুইহাজার শিশুকে তাদের পিতা-মাতার থেকে আলাদা করে যুক্তরাষ্ট্র সরকার।

সম্প্রতি, সন্তানদেরকে তাদের মা-বাবার কাছ থেকে পৃথক করার কয়েকটি ছবি ও অডিওবার্তা প্রকাশিত হয়। এতে বিশ্বব্যাপী তোলপাড় সৃষ্টি হলে কঠোর সমালোচনার মুখে পড়ে ট্রাম্প প্রশাসন। ডেমোক্রেটরা বিষয়টিকে অত্যন্ত ‘বর্বর’ ও অগ্রহণযোগ্য বলে অভিহিত করেছে।

সান ডিয়েগোর ইমিগ্রেশন ডিটেনশন সেন্টার পরিদর্শন করে ডেমোক্রেট নেতা ন্যান্সি পেলোসি বলেন, ‘প্রেসিডেন্ট ট্রাম্পকে আমরা কেবল একটি বার্তাই দিতে চাই যে দয়া করে আপনি আপনার বর্বর ও অমানবিক নীতি থেকে সরে আসুন।’ রয়টার্স

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

সৌদি আরবকে বিদায় করে দ্বিতীয় রাউন্ডে উরুগুয়ে

মক্কা ও মদিনাতেও যোগাসন!

কানাডার জনগন জুতা চোরাচালানকারী: ট্রাম্প

বাণিজ্য বিষয়ে ট্রাম্প প্রশাসন ‘রক্ত পিপাসু’

কানাডার সিনেটে গাঁজা বৈধকরণ বিল পাস

ইমরান খানের মনোনয়নপত্র বাতিল