বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

উইন্ডিজ-শ্রীলঙ্কা টেস্ট ড্র

স্পোর্টস ডেস্ক: পেসারদের দারুণ বোলিংয়ে আশা জাগিয়েছিল শ্রীলঙ্কা। ক্রেইগ ব্র্যাথওয়েটের ব্যাটে লড়ছিল ওয়েস্ট ইন্ডিজ। শেষ সেশনে জমে উঠেছিল ম্যাচ। কিন্তু বৃষ্টি আর আলোক স্বল্পতার জন্য নষ্ট হয়ে গেল অনেকটা সময়। রোমাঞ্চ জাগিয়ে ড্র হল সেন্ট লুসিয়া টেস্ট।

পঞ্চম ও শেষ দিন নষ্ট হয় ৩০ ওভারের বেশি। সিরিজ জয়ের জন্য ২৯৬ রানের লক্ষ্য তাড়ায় ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে করে ১৪৭ রান। ওপেনার ব্র্যাথওয়েট ১৭২ বলে অপরাজিত থাকেন ৫৯ রানে। অধিনায়ক হোল্ডার ২০ বলে করেন ১৫ রান।

লক্ষ্য তাড়ায় শুরুতেই ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ ওভারে তিন বলের মধ্যে ডেভন স্মিথ ও কাইরন পাওয়েলকে বিদায় করেন কাসুন রাজিথা।

চোট পেয়ে ত্রয়োদশ ওভারে মাঠ ছাড়েন মিডল অর্ডার ব্যাটসম্যান শেই হোপ। সুরঙ্গা লাকমলের দারুণ এক সুইঙ্গে বোল্ড হয়ে ফিরেন রোস্ট্ন চেইস।

লাঞ্চের আগেই তিন উইকেট হারিয়ে ফেলা ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় সেশনের শুরুতে হারায় শেন ডাওরিচকে। তবে এই সেশনের বাকি সময়টা নিরাপদে কাটিয়ে দেন ব্র্যাথওয়েট ও হোপ।

তৃতীয় সেশনের শুরুতে হোপকে বোল্ড করে স্বাগতিকদের প্রতিরোধ ভাঙেন লাকমল। খানিক পর বৃষ্টি নামলে লম্বা সময় খেলা বন্ধ থাকে। ১৫ বল খেলা হওয়ার পর আলোক স্বল্পতার জন্য খেলা বন্ধ যায়। সে সময় ওয়েস্ট ইন্ডিজের স্কোর ছিল ৫ উইকেটে ১৪৭ রান।
বল টেম্পারিংয়ের অভিযোগ নিয়ে সেন্ট লুসিয়া টেস্টের শেষ তিনটি দিন খেলেছেন চান্দিমাল। ম্যাচ শেষে হবে তার শুনানি। সোমবার শেষ বেলায় আলোক স্বল্পতার জন্য খেলা বন্ধের আগে অনেক সময় আম্পায়ারদের সঙ্গে কথা বলতে দেখা যায় অতিথি অধিনায়ককে। তার শরীরি ভাষায় বোঝা যাচ্ছিল আলোক স্বল্পতায় খেলা বন্ধ হওয়াটা শ্রীলঙ্কার পছন্দ হয়নি।

ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রোববার ৮ উইকেটে ৩৩৪ রান নিয়ে দিন শুরু করে শ্রীলঙ্কা। এদিন অতিথিদের ইনিংস স্থায়ী হয় মোটে ১৬ বল।

দিনের প্রথম ওভারে সুরঙ্গা লাকমলকে ফিরিয়ে দেন শ্যানন গ্যাব্রিয়েল। পরের ওভারে ফিরে আকিলা দনঞ্জয়াকে বোল্ড করে লঙ্কানদের ৩৪২ রানে গুটিয়ে দেন এই পেসার।

আরও : ইভা অনুপ্রেরণা, গান আমার আশ্রয় : মাহফুজুর রহমান

ইনিংসে ৬২ রানে ৮ উইকেট নেন গ্যাব্রিয়েল। টেস্টে ইনিংসে এটাই তার সেরা বোলিং। আগের সেরা ছিল ১১ রানে ৫ উইকেট। ম্যাচে ১২১ রানে নিলেন ১৩ উইকেট। টেস্টে এটাই তার সেরা বোলিং।

তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। আগামী শনিবার বার্বাডোজে শুরু হবে তৃতীয় ও শেষ টেস্ট।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ২৫৩

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৩০০

শ্রীলঙ্কা ২য় ইনিংস: (আগের দিন শেষে ৩৩৪/৮) ৯১.৪ ওভারে ৩৪২ (পেরেরা ২০, উদয়াত্তে ১৯, রাজিথা ০, ডি সিলভা ৩, মেন্ডিস ৮৭, চান্দিমাল ৩৯, সিলভা ৪৮, ডিকভেলা ৬২, দনঞ্জয়া ২৩, লাকমল ৭, কুমারা ০*; রোচ ২/৭৮, গ্যাব্রিয়েল ৮/৬২, হোল্ডার ০/৩৮, কামিন্স ০/৪৪, বিশু ০/৫৮, চেইস ০/৩৮, ব্র্যাথওয়েট ০/৪)

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: (লক্ষ্য ২৯৬) ৬০.৩ ওভারে ১৪৭/৫ (ব্র্যাথওয়েট ৫৯*, স্মিথ ১, পাওয়ালে ২, হোপ ৩৯, চেইস ১৩, ডাওরিচ ৮, হোল্ডার ১৫*; লাকমল ২/৪৮, রাজিথা ২/২৩, কুমারা ০/২৮, দনঞ্জয়া ১/৩৩, ডি সিলভা ০/৫)

ফল: ম্যাচ ড্র

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

স্পেন দ্বিতীয় রাউন্ডের পথে ইরানকে হারিয়ে

নেইমার খেলবেন কোস্টারিকার বিপক্ষে

অবশেষে মাইক্রোবাস পেলেন নারী ক্রিকেটাররা

বাংলাদেশকে চিনি, দোয়া করবেন

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোল করল স্পেন, খেলাটি সরাসরি দেখুন…

মেসির প্রতি মায়ের শুভকামনা