সোমবার, ২১শে মে, ২০১৮ ইং ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

নাসিরনগরে ঝুঁকিপূর্ণ বিদ্যালয়ে বারান্দায় ক্লাশ গ্রহণ

নিজস্ব প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া  জেলার নাসিরনগর উপজেলার আশুরাইল বেনীপাড়া ঝুঁকিপূর্ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষ সংকটের কারণে বারান্দায় ও অফিস কক্ষে চলছে ক্লাশ। উপজেলা সদর থেকে প্রায় এক কিলোমিটার উত্তরে নাসিরনগর- সরাইল  সড়কের পাশে অবস্থিত এ বিদ্যালয়টি। সরেজমিন স্কুলে গিয়ে দেখা গেছে ঝুঁকিপূর্ণ বিদ্যালয়ের বারান্দায় ও শ্রেণিকক্ষ সংকটের কারণে অফিস কক্ষে ক্লাশ নেয়া হচ্ছে।

প্রধান শিক্ষক মোঃ মাসুক মিয়ার সাথে কথা বলেন, ১৯৯৪ সালে এক তলা বিল্ডিংয়ের মাধ্যমে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। ২০১১ সালে বিদ্যালয়টিকে ঝুঁকিপূর্ণ ও পরিত্যক্ত ঘোষনা করা হয়। বর্তমানে বিদ্যালয়টিতে ৪ জন শিক্ষক- শিক্ষিকা কর্মরত ও ২৭৫ জন ছাত্র/ছাত্রী অধ্যয়নরত রয়েছে। তিনি আরও বলেন এ বিষয়ে কয়েকবার কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। কর্তৃপক্ষ আশ্বাস দিলেও আজ পর্যন্ত স্কুলের কোন বরাদ্দ আসিেন। তাছাড়াও বিদ্যালয়টি মহাসড়কের পাশে অবস্থিত হলেও নেই কোন প্রতিরক্ষা দেয়াল।

যে কোন সময় দুর্ঘটনার আশংকা রয়েছে। এ বিষয়ে নাসিরনগর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা  উম্মে সালমার সাথে  যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমি কয়েকবার তালিকা পাঠিয়েছি। কর্তৃপক্ষ  কোন ব্যবস্থা নেয়নি। ১৩ মার্চ  সংসদ উপ নির্বাচনের পর বিষয়টি আমি আবারো কর্তৃপক্ষকে অবহিত করব। বিদ্যালয়টিতে  নতুন  বিল্ডিং  নির্মাণ করে দুর্ঘটনার হাত রক্ষা  করতে  কর্তৃপক্ষের নিকট জোর দাবী  শিক্ষক- শিক্ষিকা, ছাত্র- ছাত্রী ও অভিভাবক মহলের।
Print Friendly, PDF & Email