বুধবার, ২৩শে মে, ২০১৮ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

রাজীবের ক্ষতিপূরণের আদেশ মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে দুই বাসের চাপায় হাত হারানোর পর মারা যাওয়া রাজীব হোসেনের পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) ও স্বজন পরিবহনের মালিককে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে করা আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করেছেন আপিল বিভাগ।
আজ সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ পৃথক দুই আবেদনের শুনানি নিয়ে আদেশের এ দিন ধার্য করেন।

আদালতে বিআরটিসির পক্ষে শুনানিতে ছিলেন এ বি এম বায়েজিদ ও মুনীরুজ্জামান। স্বজন পরিবহনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী আবদুল মতিন খসরু ও পঙ্কজ কুন্ডু। আদালতে রাজীবের ক্ষতিপূরণের পক্ষে কথা বলেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

গত ৮ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ রাজীবের পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণের আদেশ দেন। এক মাসের মধ্যে দুই বাসের (বিআরটিসি ও স্বজন পরিবহন) কর্তৃপক্ষকে ২৫ লাখ করে ৫০ লাখ টাকা দিতে বলা হয়। টাকা জমা দেওয়ার পর ২৫ জুনের মধ্যে দুই কর্তৃপক্ষকে লিখিতভাবে আদালতকে অবহিত করতে বলা হয়। ২৫ জুন এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়। এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন জানায় বিআরটিসি ও স্বজন পরিবহন।

গত ৩ এপ্রিল রাজধানীর কারওয়ানবাজারে হোটেল সোনারগাঁওয়ের বিপরীতে পান্থকুঞ্জ পার্কের সামনে দুই বাসের চাপায় ডান হাত হারান তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হাসান। অনেক সংগ্রাম করে বেড়ে ওঠা রাজীব ১৬ এপ্রিল মারা যান।

Print Friendly, PDF & Email