বৃহস্পতিবার, ২৪শে মে, ২০১৮ ইং ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

আমরা ক্ষুধার্ত নই : আল আকসায় ফিলিস্তিনিরা প্রত্যাখ্যান করলো আমিরাতি ইফতার!

এই রমজানে জেরুজালেমের ফিলিস্তিনি আন্দোলনকর্মীরা একটি ব্যতিক্রমধর্মী প্রতিবাদ কর্মসূচি শুরু করেছেন। আর তাদের এই প্রতিবাদ কর্মসূচি চালু হয়েছে টুইটারভিত্তিক, যার নাম-হ্যাশট্যাগউইআরনটহাঙ্গগ্রি(হ্যাশট্যাগ-আমরা ক্ষুধার্ত নই)। এই কর্মসূচির অংশ হিসেবে আল-আকসা মসজিদে পাঠানো সংযুক্ত আরব আমিরাতের ইফতার সামগ্রী প্রত্যাখ্যান করেছেন তারা।

জেরুজালেমের ফিলিস্তিনি আন্দোলনকর্মীদের অভিযোগ, উপসাগরীয় রাষ্ট্র (আরব আমিরাত) দখলদার ইসরায়েলকে সমর্থন করছে। কারণ, ‘গিরো ডিইতালিয়া’ সাইকেল প্রতিযোগিতায় অংশ নিয়েছে তারা। অধিকৃত জেরুজালেমের মধ্য দিয়ে নাকবার ৭০তম বার্ষিকীতে এই সাইকেল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

এর আগে, ওই প্রতিযোগিতায় সংযুক্ত আরব আমিরাতের অংশগ্রহণের সমালোচনা করে ফিলিস্তিনের অলিম্পিক কমিটি। তাদের দাবি, এ প্রতিযোগিতায় আমিরাতের অংশগ্রহণ ফিলিস্তিনি জনগণের মহান সংগ্রামের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার নজির স্থাপন করেছে।

এদিকে, ইসরায়েলি হিব্রু ভাষার রেডিও জানিয়েছে, ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যকার সম্পর্ক স্বাভাবিক পর্যায়ে পৌঁছেছে। এ কারণে ইসরায়েলি যোগাযোগমন্ত্রী আয়ুব কারাকে আমিরাত সফরের আনুষ্ঠানিক আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। অন্যদিকে, আয়ুব কারা জানিয়েছেন, খুব শিগগিরই আমিরাতের কর্মকর্তারা ইসরায়েল সফর করবেন।

সূত্র: মিডল ইস্ট মনিটর

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বৈধভাবে স্বর্ণ আমদানি হবে, নীতিমালা অনুমোদন

ইথোফেন দিয়ে ফল পাকালে তাতে স্বাস্থ্যঝুঁকি নেই

তুরস্কে সেনা অভ্যুত্থানে জড়িত ১০৪ জনের যাবজ্জীবন

সরকারি খরচ কমাতে মন্ত্রীদের বেতন ১০ শতাংশ কমানো হবে!

বিধ্বংসী ভিলিয়ার্সের হঠাৎ বিদায়

ব্রিটেনে জোর করে বিয়ে দেওয়ার তালিকায় দ্বিতীয় বাংলাদেশি কমিউনিটি