সোমবার, ২১শে মে, ২০১৮ ইং ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

আশুগঞ্জে উপজেলা নিবার্হী অফিসারের বদলি প্রত্যাহারের দাবিতে,  মহাসড়কে  যানজট

সন্তোষ চন্দ্র সূত্রধর : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের জনবান্ধব উপজেলা নির্বাহী অফিসার আমিরুল কায়ছারের বদলীর আদেশ প্রত্যাহারের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কে মানববন্ধনের এক পর্যায়ে অবরোধ ও রাস্তায় টায়ার জ¦ালিয়ে আগুন দিয়েছে এলাকাবাসী। এসময় রাস্তার দু’পাশে প্রায় ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে দূর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা।

রোববার সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত উপজেলার আশুগঞ্জ গোলচত্তর এলাকায় মানববন্ধনে অংশগ্রহন করে এলাকাবাসী। এসময় প্রতিবাদি জনতা গোলচত্তর ও রেলগেইট এলাকায় মহাসড়কে টায়ার জ্বালীয়ে আগুন দেয় ও মহাসড়ক অবরোধ করে । পরে আশুগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

মানববন্ধনে সচেতন এলাকাবাসীর ব্যানারে অংশগ্রহন করেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ আশুগঞ্জ কমান্ড, জাগ্রত আশুগঞ্জবাসী, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, জাদুর শহর আশুগঞ্জ, আশুগঞ্জ উদ্যোক্তা ফোরাম, নবীন যুব সংঘ, ঘাতক দালাল নির্মূল কমিটি আশুগঞ্জ, উপজেলার ৭ ইউনিয়নের চেয়ারম্যানসহ বিভিন্ন এলাকা থেকে আগত প্রায় দুই শহ¯্রাধীক লোকজন অংশগ্রহন করেন।

মানববন্ধন শেষে মহাসড়ক অবরোধ করে এক প্রতিবাদ সমাবেশ করে এলাকাবাসী। এসময় বক্তারা জানান, অবিলম্বে আশুগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার আমিরুল কায়ছারের বদলীর আদেশ প্রত্যাহার করতে হবে। অন্যথায় তারা হরতালসহ আরো কঠোর আন্দোলনের হুসিয়ারী জানান। ইউএনওর বদলী প্রত্যাহার করা না হলে সোমবার সকাল থেকে উপজেলার কোন সভায় যোগদান না করার কথাও জানান চেয়ারম্যানরা।

প্রসঙ্গত, আশুগঞ্জে সরকারী জায়গায় অবৈধভাবে দখল করা স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে দখলদারদের রোষানলে পড়েন উপজেলা নির্বাহী আিফসার আমিরুল কায়ছার। এরই ধারাবাহিকতায় একটি মিথ্য অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) বিকালে চট্্রগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ের অতিরিক্ত কমিশনার (সার্বিক) মোমিনুর রশিদ আমিন স্বাক্ষরিত এক আদেশে তাকে বান্দরবন পার্বত্য জেলার আলীকদম উপজেলায় বদলি করা হয়েছে। তাকে বদলির আদেশটি আশুগঞ্জ আসার পর থেকে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। সাধারণ লোকজন তাকে বদলির বিষয়টিকে অবৈধ দখলদারদের কাছে সততার পরাজয় বলে মনে করছেন।

Print Friendly, PDF & Email