সোমবার, ২১শে মে, ২০১৮ ইং ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

যৌনজীবন ভালো কি না বুঝবেন কীভাবে?

লাইফস্টাইল ডেস্ক : বিয়ের প্রায় দু’বছর কেটে গেল। সব ঠিকঠাকই চলছে। কোনও সমস্যা নেই। দু’জনের মধ্যে সম্পর্কও বেশ ভালো। ঝামেলা হয়। আবার তা সঠিক সময় মিটেও যায়। দু’জনের মধ্যে যৌন উত্তেজনা এখনও অটুট রয়েছে। যৌন উত্তেজনা ঠিক থাকলেও যৌনজীবন কিন্তু ভালো নাও হতে পারে। তাই আপনার যৌনজীবন ভালো কি না বুঝুন এগুলি লক্ষণ দেখে।

লক্ষণগুলি দেখে নিন….

উত্তেজনা বজায় রাখা

কাজের জন্য স্বামীকে বাইরে যেতে হয়েছে। কিন্তু, তার জন্য ব্যাহত হবে আপনাদের যৌনজীবন। সেটা কখনওই হয় না। তাই উত্তেজনা ধরে রাখতে একে অপরের সঙ্গে ফোন সেক্স করেন? মাঝে মধ্যে আবার ভিডিও সেক্সও করেন? তাহলে আপনার যৌনজীবন খুবই ভালো।

না বলা খুব একটা কঠিন নয়

আপনার সঙ্গীর হয়তো সেক্স করতে ইচ্ছে করছে। কিন্তু, আপনার শরীর ভালো নেই বা মনও ঠিক সায় দিচ্ছে না। সেক্ষেত্রে আপনাদের যৌনজীবন ভালো হলে সঙ্গীকে না বলতে কোনও সমস্যাই নেই। কোনও দ্বিধা কাজ করবে না।

জোরে জোরে হাসা

সেক্স করার সময় হয়তো এমন কোনও ঘটনা ঘটেছে যার জন্য আপনার প্রচন্ড হাসি পেয়েছে। আপনি জানেন হাসলে হয়তো সেক্সের স্বাভাবিক গতি একটু হলেও ধাক্কা খাবে। কিন্তু, থাকতে না পেরে হেসে দিলেন। পাশাপাশি আপনার সঙ্গীও হেসে দিলেন। তাতে হয়তো সেদিনের মতো সেক্স আর করাই হল না। আপনার যৌনজীবন যদি ভালো হয় তাহলে এই বিষয় নিয়ে আপনার সঙ্গী কিছুই বলবেন না। তিনিও বিষয়টি নিয়ে মজা করবেন।

কোনও কিছু জিজ্ঞাসা করতে গেলে ভয় লাগে না

যৌনজীবন যদি ভালো হয় তাহলে সঙ্গীর সঙ্গে যে কোনও বিষয় নিয়ে কথা বলা যেতে পারে। তাঁকে যে কোনও প্রশ্ন করা যেতে পারে। কোনও কথার প্রেক্ষিতে তিনি কী ভাবলেন তা নিয়ে চিন্তা করার কোনও দরকার নেই। এমনকী আপনার কথা সঙ্গীও খুব একটা গায়ে মাখবেন না।

হস্তমৈথুন করা

কে বলেছে হস্তমৈথুন শুধুমাত্র একান্তে করা যেতে পারে। সেক্স করার সময় সঙ্গীর সামনেই আপনি হস্তমৈথুন করতে পারেন। এভাবেই ধীরে ধীরে অনুভূতি জাগান। আর আপনার যৌনজীবন ভালো হলে সঙ্গীও এই বিষয় নিয়ে খুব একটা মাথা ঘামাবেন না।

কোনও একজন মানুষের উপর বেশি চাপ না দেওয়া

সেক্স করা মানেই যে সব সময় কোনও একজনকে তৎপর হতে হবে তার কোনও মানে নেই। সেক্স ব্যালেন্স করে করাই ভালো। সঙ্গীর উত্তেজনা সৃষ্টি না হলে আপনি তাঁর মধ্যে উত্তেজনা জাগাতে সাহায্য করুন। এর ফলে দু’জনের মধ্যে বোঝাপড়া বাড়বে। এছাড়া যৌনজীবন আরও ভালো হবে।

আদর করা

সেক্সই সর্বশেষ সুখ নয়। সেক্স হয়ে গেল মানেই যে ঘুমিয়ে পড়তে হবে তার কোনও মানে নেই। সেক্স করার পর একে অপরের সঙ্গে ঘনিষ্ঠভাবে সময় কাটান। একে অপরকে আদর করুন। সে সময় মুড খুব ভালো থাকে। তাই সঙ্গীর থেকে যদি কিছু চাওয়ার থাকে এই সময় চেয়ে নিতে পারেন। তিনি না করবেন না।

বেডরুমের বাইরের একে অপরের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্ত কাটানো

শুধুমাত্র বেডরুমেই নয়, বাইরেও আপনারা একে অপরকে ছেড়ে থাকতে পারেন না। বিয়ের কয়েক বছর কেটে যাওয়ার পরও আপনাদের সম্পর্ক একেবারে নতুন। রাস্তায় বের হলে এখনও আপনারা হাত ধরে যান। কে কী ভাবল তা নিয়ে আপনাদের খুব একটা যায় আসে না। রাস্তাতেও আপনারা একে অপরের মধ্যে একাত্ব হয়ে থাকেন।

Print Friendly, PDF & Email