সোমবার, ২১শে মে, ২০১৮ ইং ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

পৌর কর্মকর্তা কর্মচারীদের আন্দোলনে চরম দূর্ভোগে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার বাসিন্দা

মাজাহরুল করিম অভি : পৌর কর্মকর্তা কর্মচারীদের বেতন- ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধা রাষ্ট্রীয় কোষাগার হতে প্রদানের দাবীতে চলমান আন্দোলনে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় একদফা দাবিতে ২ দিনের কর্মবিরতি পালন করেছে।

২৮,২৯ ও ৩০ জানুয়ারি সকাল ৮ টা থেকে কর্মসূচীর প্রথম দিনে থেকে পানি বিদ্যুৎ সহ আবর্জনা ও ময়লা নিষ্কাশন বন্ধ করে দেয়ায় পৌরবাসিরা চরম বিপদে পরেছে। দাবী না মানা হলে ভবিষ্যতে লাগাতার ধর্মঘটের হুমকি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা।

গুটি কয়েক কর্মকর্তা-কর্মচারীর কাছে পৌরবাসী জিম্মি। পৌরবাসীকে জিম্মি করে দাবি আদায়ের আন্দোলনে নেমেছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।
এলাকা-মহল্লার পৌরসভা অধীনের রোড লাইট বন্ধ, পানি সরবারাহ বন্ধ, ময়লা-আবর্জনা পরিষ্কার না করে পুরো শহরকে অচল করে দিয়েছে তারা।

পৌরসভার ভুক্তভোগীরা জানান, পৌরসভার কর্মচারীদের আন্দোলনের কারনে সকালে পানি সরবরাহ না করায় এলাকার হাজারো পরিবার অসহায় হয়ে পরেছে। তা ছাড়া রোড লাইট বন্ধ করে দেয়ায় রাতে জনসাধারনে চলাচলে বিগ্ন সৃষ্টি হয়েছে। রাতের বেলা সড়কবাতি বন্ধ করার কারণে পথচারীদের অনেক সমস্যার সম্মুখিন হতে হচ্ছে। রাতের পথচারীরা অন্ধকারে ভয়ভ্রিতির মাধ্যমে পথচলাচল করে। সাধারনত যেখানে চুর-ছিনতাইকারীদের ভয় বেশি বিরাজ করছে এলাকাবাসী ও পথচারীদের।

যেখানে প্রত্যেকদিন সকালে পৌরকর্তৃপক্ষের গাড়ি এসে পৌরসভার অধিনের সকল এলাকাগুলোর ময়লা-আবর্জনা পরিষ্কার করে নিয়ে যায়। সেখানে এই ময়লা আবর্জনাগুলো জমে আছে রাস্তার পাশে। যার কারণে পৌর এলাকার রাস্তার পাশের ডাস্টবিন, ড্রেনেজেন ময়লা-আবর্জনায় দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়ছে এলাকাবাসী ও পথচারীরা। শুধু তাই নয় ব্রাহ্মণবাড়িয়া প্রধান সড়কের স্থাপিত আমাদের জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন মুক্ত মঞ্চের সামনে যেভাবে ময়লা-আবর্জনা ফেলে রেখেছে তাতে এই মঞ্চের অবমাননা ও পরিবেশ দূষনসহ শহরের প্রধান সড়কে পথচারীদের দূর্ভোগের শিকার হতে হচ্ছে।

তাই শহরবাসী পৌর কর্মকর্তা-কর্মচারীদের বিষয়টি সমাধা করে জনগনের দুর্ভোগ লাগব করার জন্য সরকারের প্রতি দাবী জানাচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া।
২৯-০১-২০১৮ ইং।

Print Friendly, PDF & Email